ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

মেডিক্যালের প্রশ্ন ফাঁস

স্বাচিপ থেকে ডা. তারিমকে অব্যাহতি 

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ২৪ আগস্ট ২০২৩   আপডেট: ১০:৫৪, ২৪ আগস্ট ২০২৩
স্বাচিপ থেকে ডা. তারিমকে অব্যাহতি 

মেডিক্যালে ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে সিআইডির হাতে গ্রেপ্তার হওয়া স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) খুলনার সাংগঠনিক সম্পাদক ডা. ইউনুস উজ্জামান খান তারিমকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

বুধবার (২৩ আগস্ট) বিকেলে সংগঠনের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

স্বাধীনতা চিকিৎসক পরিষদ খুলনার সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রের সভাপতি-সেক্রেটারির পরামর্শক্রমে স্বাচিপ, খুলনার নির্বাহী কমিটির জরুরি সভার মাধ্যমে গঠনতন্ত্রের ৭(গ) অনুচ্ছেদ অনুযায়ী তার প্রাথমিক সদস্যপদ বাতিল ও সাংগঠনিক সম্পাদক পদ থেকে বহিষ্কারের সুপারিশ ছাড়াও তাকে স্বাচিপ খুলনার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ব্যক্তির অপকর্মের দায়ভার সংগঠন বহন করবে না। দোষী সাব্যস্ত হলে তার কঠোর সাজা নিশ্চিত হোক। তবে বিচার প্রক্রিয়া শেষে নির্দোষ প্রমাণিত হলে কেন্দ্রের পরামর্শক্রমে তাকে আবারও পদে পুনঃস্থাপিত করা যেতে পারে।

প্রসঙ্গত, মেডিক্যালে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সম্প্রতি খুলনা থেকে পুলিশের অপরাধ তদন্ত সংস্থা -সিআইডি খুলনার আলোচিত মেডিক্যাল ভর্তি কোচিং সেন্টার থ্রি ডক্টর এর উপদেষ্টা ডা. তারিমসহ ৫ জন চিকিৎসককে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন, ডা. লুইস সৌরভ সরকার (৩০), ডা. শর্মিষ্ঠা মন্ডল (২৬), ডা. মুসতাহিন হাসান লামিয়া (২৬) ও ডা. নাজিয়া মেহজাবিন তিশা (২৪)। 

নুরুজ্জামান/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়