ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

৭ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল শুরু

মুহাম্মদ নূরুজ্জামান/সাকিরুল কবীর রিটন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ২৪ আগস্ট ২০২৩   আপডেট: ১৩:২৯, ২৪ আগস্ট ২০২৩
৭ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল শুরু

ফাইল ফটো

দীর্ঘ ৭ ঘণ্টা পর খুলনা থেকে সারাদেশের সঙ্গে ফের ট্রেন চলাচল শুরু হয়েছে। 

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বেলা সোয়া ১১টার দিকে যশোরের সিঙ্গিয়া স্টেশনের কাছে নাটোরগামী লাইনচ্যুত মালবাহী ট্রেন উদ্ধারের পর পুনরায় ট্রেন চলাচল শুরু হয়। 

ট্রেন চলাচলের বিষয়টি নিশ্চিত করেন যশোর রেলওয়ে পুলিশ ফাঁড়ির সহকারী পরিদর্শক (এসআই) মোল্লা মিজানুর রহমান।

এসআই মোল্লা মিজানুর রহমান জানান, নাটোরগামী মালবাহী ট্রেন লাইনচ্যুত হলে খুলনা থেকে উদ্ধারকারী ট্রেন এসে দীর্ঘ প্রায় ৭ ঘণ্টা চেষ্টা চালিয়ে ট্রেনটি উদ্ধার করে। পরে যশোর স্টেশনে আটকে থাকা ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর চিত্রা বেলা ১১টার দিকে খুলনার উদ্দেশে ছেড়ে যায়। এখন ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

এর আগে ভোর ৪টার দিকে যশোরের সিঙ্গিয়া স্টেশনের কাছে খুলনা থেকে ছেড়ে আসা নাটোরগামী মালবাহী ট্রেনটি লাইনচ্যুত হয়। এতে খুলনার সঙ্গে বেনাপোল, রাজধানী ঢাকা ও রাজশাহীসহ সারাদেশের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।


এদিকে যশোর থেকে রাইজিংবিডির প্রতিবেদক সাকিরুল কবীর রিটন রেলওয়ের ট্রাকিং অফিসার মাহবুব হোসেনের উদ্ধৃতি দিয়ে জানিয়েছেন, খুলনার সাথে সারাদেশের রেলযোগাযোগ পুনরায় স্বাভাবিক হয়েছে।   

যশোর সিঙ্গিয়া রেলওয়ের স্টেশন মাস্টার কেএম রিয়াদ হাছান জানান, সিঙ্গিয়া রেলস্টেশনের সামনে বানিয়াগাতি রেলক্রসিংয়ে পৌঁছালে ট্রেনটির পেছনের অংশের একটি ডিজেল ভর্তি ওয়াগন উল্টে পাশে খাদে পড়ে যায়।এ ঘটনা কেউ হতাহত হয়নি, তবে ওয়াগনে থাকা ৩৫ হাজারো  লিটার ডিজেল ওই খাদে পড়ে যায়। পরে এলাকাবাসীরা ওই তেল পানি থেকে আলাদা করে তুলে নিয়ে যায়। 

স্থানীয় এক এলাকাবাসী আফজাল হোসেন বলেন, ভোরে নামজের পর পর রেল দুর্ঘটনার খবর শুনতে পাই। ঘটনাস্থলে এসে দেখি ট্রেন উল্টে ডিজেল তেল খাদে পড়ে গেছে। 

মনিরুল ইসলাম নামে এক বাসিন্দা বলেন, ডিজেল তেল পানিতে পড়ে গেছে, আমরা বালতি ড্রামে করে তুলে নিয়ে যাচ্ছি। কেউ বিক্রি করবে আবার কেউ জ্বালানী হিসেবে ব্যবহার করবে।

নুরুজ্জামান/রিটন/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়