ঢাকা     বৃহস্পতিবার   ২৭ জুন ২০২৪ ||  আষাঢ় ১৩ ১৪৩১

সিলেটে বিএনপির মিছিলে ককটেল বিস্ফোরণ, আটক ১

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৫, ২৬ আগস্ট ২০২৩  
সিলেটে বিএনপির মিছিলে ককটেল বিস্ফোরণ, আটক ১

সিলেটে বিএনপির কালো পতাকা মিছিলে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় অভিযুক্ত যুবককে আটক করে পুলিশে দিয়েছে দলটির নেতাকর্মীরা। 

শনিবার (২৬ আগস্ট) বিকেলে নগরের কোর্ট পয়েন্ট এলাকায় ঘটনাটি ঘটে। 

আটক যুবকের নাম আবদুল কাদের জিলানী (২৫)। তিনি সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার করিমপুর গ্রামের মৃত আবদুল জলিলের ছেলে। তিনি পেশায় সিএনজি অটোরিকশা চালক বলে জানা গেছে।  

বিএনপি নেতারা জানান, সরকার পতনের এক দফা দাবিতে আজ বিকেলে নগরে কালো পতাকা মিছিল করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বিকেল সাড়ে ৪টার দিকে রেজিস্টারি মাঠ থেকে মিছিলটি বের হয়ে কোর্ট পয়েন্টে এসে শেষ হয়। পরে সেখানে পথসভা করে বিএনপি। মিছিলটি কোর্ট পয়েন্ট এলাকায় আসা মাত্র একটি ককটেল বিস্ফোরিত হয়। এসময় ককটেল বিস্ফোরণের অভিযোগে জিলানীকে আটক করে পুলিশে সোপর্দ করেন নেতাকর্মীরা।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেন, বিএনপির কর্মসূচি পণ্ড করার জন্য উদ্দেশ্যমূলকভাবে বিস্ফোরণ ঘটনাে হয়েছে। তবে বিএনপি নেতাকর্মীরা সব সময় তৎপর রয়েছে। কোনো ষড়যন্ত্রই আন্দোলনকে ভিন্নখাতে নিতে পারবে না।

সিলেট কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) সুমন কুমার চৌধুরী বলেন, ককটেল ফুটানোর অভিযোগে মিছিল থেকে জিলানি নামে একজনকে ধরে আমাদের কাছে দিয়েছে বিএনপির নেতাকর্মীরা। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিস্তারিত জানার চেষ্টা করা হচ্ছে। পরবর্তীতে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নূর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়