ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

কুয়াকাটা সৈকতের ফ্রাই মার্কেট 

বিক্রি হচ্ছে বড় আকারের মেলো মেলো প্রজাতির শামুক

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৭, ২৭ আগস্ট ২০২৩   আপডেট: ১০:৫১, ২৭ আগস্ট ২০২৩
বিক্রি হচ্ছে বড় আকারের মেলো মেলো প্রজাতির শামুক

পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতের ফ্রাই মার্কেটে এবার দেখা মিললো বড় আকারের মেলো মেলো প্রজাতির অন্তত ৩০টি শামুকের। এর এক একটির ওজন এক থেকে দেড় কেজি। 

শনিবার (২৬ আগস্ট) সন্ধ্যায় ‘বেল্লাল ভাইয়ের ফ্রাই মার্কেট’ নামের একটি দোকানে এসব শামুক নিয়ে আসা হয়। পরে শামুকগুলো এক নজর দেখতে ভিড় জমায় পর্যটকরা। এসময় অনেক পর্যটক এসব শামুক ১ হাজার টাকা কেজি হিসেবে খাওয়ার জন্য ক্রয় করেন। 

বেল্লাল নামের ওই দোকানি জানান, শুক্রবার বিকালে মৎস্য বন্দর আলীপুরের এক জেলের কাছ থেকে ৬শ টাকা কেজি দরে এসব শামুক কিনে এনেছেন। 

খুলনা থেকে আসা রহিম (৩০) নামে এক পর্যটক বলেন, এত বড় সাইজের শামুক এর আগে কখনো দেখিনি। আমরা একটা ফ্রাই করে খেয়েছি। এগুলো খেতে অনেক সুস্বাদু। 

রাজশাহী থেকে আসা পর্যটক ইউসুফ মিয়া (২৬) বলেন, আমরা বন্ধুরা মিলে কুয়াকাটায় এসেছি। এত বড় আকারের শামুক দেখে প্রথমে অনেকটা বিস্মিত হই। পরে ১ হাজার টাকা কেজি হিসেবে তিনটা কিনে খেয়েছি। খেতে দারুণ স্বাদ।

কুয়াকাটা সৈকতের ফ্রাই মার্কেটের দোকানী বিল্লাল মিয়া জানান, আলীপুরের আবুল কোম্পানির বড় ট্রলিং ট্রলারের জালে এসব শামুক ধরা পড়ে। পরে আমি খবর পেয়ে আলীপুর গিয়ে শামুকগুলো ৬ শ টাকা কেজি হিসেবে কিনে এনেছি। খেতে অনেক সুস্বাদু হওয়ায় এর ব্যাপক চাহিদা রয়েছে। এরমধ্যে অনেকগুলো বিক্রিও করে ফেলেছি। 

কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, এগুলো শামুক মেলো মেলো প্রজাতির শামুক।  সাধারণত এই উপকূলীয় এলাকায় এসব শামুকের তেমন একটা দেখা মেলেনা। এসব শামুক গভীর সমুদ্রে বিচরণ করে। 

ইমরান/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়