ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

১৪ মাসেও কালিহাতী আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি হয়নি

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৮, ২৭ আগস্ট ২০২৩   আপডেট: ২০:৩৯, ২৭ আগস্ট ২০২৩
১৪ মাসেও কালিহাতী আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি হয়নি

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের ১৪ মাস পরও পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়নি। রাজনৈতিকভাবে গুরত্বপূর্ণ এই উপজেলায় ক্ষমতাসীন দলের কার্যক্রম চলছে তিন সদস্যের কমিটি দিয়ে। অন্য নেতারা রাজনীতিতে সক্রিয় থাকলেও চলতে হচ্ছে সাবেক পদের পরিচয়ে। 

উপজেলা আওয়ামী লীগ সূত্র জানায়, গত বছর ১৫ জুন উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সাত বছর পর অনুষ্ঠিত ওই সম্মেলনে অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মো. আব্দুর রাজ্জাক, কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। প্রথম অধিবেশন শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম সভাপতি পদে মোজাহারুল ইসলাম তালুকদার, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা এবং সহ-সভাপতি পদে আব্দুল মালেক ভূঁইয়ার নাম ঘোষণা করেন। নেতারা দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা আওয়ামী লীগের কাছে অনুমোদনের জন্য জমা নির্দেশ দেন। তারপর চলে গেছে ১৪ মাস। তারপরও পুর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি উপজেলা আওয়ামী লীগের নেতারা। 

স্থানীয় সূত্র জানায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাহারুল ইসলাম তালুকদার ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা দুই জনের সঙ্গে স্থানীয় সংসদ সদস্য হাসান ইমাম খানের দূরত্ব রয়েছে। সম্মেলনে সংসদ সদস্যের অনুসারীদের মধ্যে থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। কিন্তু প্রধান এই দুই পদের কোনোটিতে তার অনুসারীরা দায়িত্ব পাননি। আর এসব জটিলতার কারণে সংসদ সদস্য, সভাপতি, সাধারণ সম্পাদক একমত হয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারছেন না। একাধিকবার কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হলেও নানা জটিলতায় তা বাস্তবায়ন হয়নি। 

কমিটিতে পদ প্রত্যাশী একাধিক নেতা জানান, তারা সক্রিয় রাজনীতি করছেন। কিন্তু কোথাও পদ-পদবির পরিচয় দিতে পারছেন না। অনেককেই সাবেক পদবি পরিচয় দিয়ে রাজনীতি করতে হচ্ছে। এটা তাদের জন্য বিব্রতকর। আবারও অনেক সাবেক ছাত্রনেতা, যুবনেতা উপজেলা আওয়ামী লীগে পদ পেতে আগ্রহী। তারাও কোনো পদবির পরিচয় দিতে পারছেন না। 

এ প্রসঙ্গে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা জানান, কমিটির খসড়া করা হয়ে গেছে। আগামী সপ্তাহে জেলা আওয়ামী লীগের কাছে অনুমোদনের জন্য পাঠানো হবে। 

তিনি জানান, সংসদ সদস্যসহ সকলের সঙ্গে পরামর্শ করেই তারা কমিটির খসড়া করেছেন।
 

কাওছার/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়