ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

হত্যা মামলায় একজনের আমৃত্যু, দুজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১১, ২৭ আগস্ট ২০২৩  
হত্যা মামলায় একজনের আমৃত্যু, দুজনের যাবজ্জীবন

প্রতীকী ছবি

যশোর সদর উপজেলায় রুবেল নামের এক কিশোরকে হত্যায় একজনের আমৃত্যু ও দুজনকে যাবজ্জীবন যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

রোববার (২৭ আগস্ট) যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতে বিচারক তাজুল ইসলাম এ রায় দেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেছে অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আসাদুজ্জামান।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার লেবুতলা গ্রামের আব্দুল লতিফ ও তার ছেলে লিটন হোসেন এবং শর্শুনাদাহ গ্রামের মকবুল বিশ্বাসের ছেলে রফিকুল ইসলাম রফিক।

মামলা সূত্রে জানা গেছে, লেবুতলা গ্রামের আব্দুল মাজেদের সঙ্গে জমি নিয়ে বিরোধ ছিল ভাই আব্দুল লতিফের। এর জেরে প্রায়ই আব্দুল লতিফ ও তার সহযোগীরা আব্দুল মাজেদের পরিবারের সদস্যদের মারপিট ও বাড়ি থেকে উচ্ছেদের হুমকি দিয়ে আসছিল।

২০০৫ সালের ১৬ জুন রাতে আব্দুল মাজেদের ছোট ছেলে রুবেল বাথরুমে যাওয়ার জন্য ঘর থেকে বের হয়ে আর ফিরে আসেনি। পরের দিন সকালে পাশের জঙ্গলের একটি গর্ত থেকে রুবেলের লাশ উদ্ধার করেন স্থানীয়রা।

এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে তার ভাই, ভাতিজা ও ভাগ্নেকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রফিককে আমৃত্যু কারাদণ্ড এবং আব্দুল লতিফ ও তার ছেলে লিটনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

রিটন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়