ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

গাইবান্ধায় আবারও চালু হলো রামসাগর এক্সপ্রেস

গাইবান্ধা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪২, ২৯ আগস্ট ২০২৩  
গাইবান্ধায় আবারও চালু হলো রামসাগর এক্সপ্রেস

দীর্ঘ ১১ বছর পর পুনরায় চালু হলো গাইবান্ধা-দিনাজপুরগামী জনপ্রিয় ট্রেন রামসাগর এক্সপ্রেস। মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুর ১২টায় গাইবান্ধার বোনারপাড়া রেলওয়ে স্টেশন থেকে আনুষ্ঠানিকভাবে রামসাগর এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

এ সময় রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, ‘২০০৮ থেকে ২০১৪ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত কী করেছে, তা আপনারা দেখেছেন। রাস্তাঘাট, যানবাহনসহ ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছে। গাইবান্ধায় রেলওয়ে পুলিশের ফাঁড়ি আক্রমণ করেছিল। চাঁদে সাঈদীকে দেখা যায়, এ রকম অপপ্রচার করে আগুন দেওয়ার খেলায় মেতেছিল। এটাই তাদের মূল
রাজনীতি। দেশকে বিশ্বের কাছে সন্ত্রাসী রাষ্ট্রে পরিচিতি করেছিল তারা। এই রামসাগর এক্সপ্রেস ট্রেন মানুষের উপকারে আসবে। সারা দেশে রেল যোগাযোগ উন্নত করার কাজ করছি।’ 

গাইবান্ধার বোনারপাড়া রেলওয়ে স্টেশন থেকে দিনাজপুর পর্যন্ত রামসাগর এক্সপ্রেস ট্রেন উদ্বোধনের আগে সাঘাটা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা-২ আসনের সংসদ সদস্য মাহবুব আরা বেগম গিনি, গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন, সাঘাটা উপজেলা আওয়ামী লীগ সভাপতি এস এম সামশীল আরেফিন টিটু।

নতুন সময় অনুযায়ী, রামসাগর এক্সপ্রেস ভোর ৫টা ৩০মিনিটে বোনারপাড়া রেলওয়ে স্টেশন থেকে যাত্রা শুরু করবে, দুপুর ২টা ৫০ মিনিটে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পৌঁছাবে। ট্রেনটি বোনারপাড়া থেকে দিনাজপুর যেতে ২৪টি স্টেশনে যাত্রা বিরতি করবে। যাত্রী সাধারণ ট্রেনটির সময় পরিবর্তন করে সকাল ৭টায় বোনারপাড়া রেলওয়ে স্টেশন থেকে যাত্রা শুরু করার দাবি জানান।

ট্রেনের পুনরায় চালু হওয়ায় আনন্দে ভাসছে উত্তরের তিন জেলা গাইবান্ধা, রংপুর এবং দিনাজপুরের মানুষ। আনন্দের পাশাপাশি স্বস্তি বিরাজ করছে তাদের মনে। তাদের আশা, এই ট্রেনের মাধ্যমে গাইবান্ধা থেকে রংপুর-দিনাজপুরগামী যাত্রীদের যেমন ভোগান্তি কমবে, তেমন অর্থের সাশ্রয় হবে। বিভাগীয় শহরে যাওয়া আসা, শিক্ষাবোর্ড, অফিসের কাজসহ চিকিৎসার কাজে যাওয়া-আসায় ফিরবে নতুন গতি। 

গাইবান্ধা থেকে দিনাজপুরগামী রামসাগর এক্সপ্রেস ট্রেনটি রেল কর্তৃপক্ষ নোটিশ ছাড়াই ২০১২ সালের ২৪ আগস্ট হঠাৎ করে চলাচল বন্ধ করে দেয়। সেই থেকে ট্রেনটি চালুর দাবিতে নানা আন্দোলন করে আসছিল স্থানীয়রা। 
 

মাসুম/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়