ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

অবরোধের প্রভাব পড়েনি রাঙামাটিতে

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ৩০ আগস্ট ২০২৩   আপডেট: ১০:৪৫, ৩০ আগস্ট ২০২৩
অবরোধের প্রভাব পড়েনি রাঙামাটিতে

হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ বুধবার (৩০ আগস্ট) সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি পালন করেছে রাঙামাটি জেলায়। সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত এ কর্মসূচি পালন করেন তারা। প্রসিত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সমর্থিত নারী সংগঠনটির কর্মসূচির প্রভাব জেলার কোনো এলাকায় পড়েনি। জেলা শহর থেকে ঢাকা এবং চট্টগ্রামগামী বাস যথা সময়ে ছেড়ে গেছে। পুরো জেলায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বাঘাইছড়ি উপজেলার স্থানীয় সংবাদকর্মী আব্দুল মাবুদ বলেন, বাঘাইছড়ি থেকে ঢাকা, চট্টগ্রাম এবং রাঙামাটি, খাগাড়াছড়িগামী সব যানবাহন নির্ধারিত স্থান থেকে যথা সময়ে ছেড়ে গেছে।  বাঘাইছড়ি থেকে রাঙামাটি যাত্রীবাহী লঞ্চও ছেড়েছে যথা সময়ে। বাঘাইছড়ি উপজেলায় অবরোধের কোন প্রভাব ছিল না।

এদিকে, জেলা শহরে প্রতিদিনের ন্যায় যথারীতি যানবাহন চলাচল স্বাভাবিক ছিল।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার শাহ ইমরান জানান, জেলায় তিন ঘণ্টার অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। অপ্রীতিকর কোনো ঘটনার খবর পাওয়া যায়নি। জেলা শহর থেকে বিভিন্ন এলাকার উদ্দেশ্যে সঠিক সময়ে যানবাহন ছেড়ে গেছে।

আরও পড়ুন: রাঙামাটিতে বুধবার আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধের ডাক 

রাঙামাটির লংগদুতে ছাত্রী ধর্ষণে অভিযুক্ত আব্দুর রহিমের জামিন বাতিল করে গ্রেপ্তার করে যাবজ্জীবন সাজা বহাল ও তাকে প্রধান শিক্ষক পদে পুনরায় যোগদানে সহায়তাকারীদের বিচারের আওতায় আনার দাবিতে গত সোমবার কুতুকছড়িতে সমাবেশ থেকে দুই নারী সংগঠন অবরোধ কর্মসূচির ডাক দেয়।

আজকের অবরোধ কর্মসূচি সফল করার আহ্বান জানিয়ে গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় কুতুকছড়িতে মিছিল বের করা হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সভাপতি রিপন আলো চাকমা।

রিপন আলো চাকমা বলেন, একজন ছাত্রী যদি নিজের শিক্ষকের কাছে নিরাপদ না থাকে তাহলে তার নিরাপত্তা কোথায় থাকবে? তিনি অবরোধ কর্মসূচি সফল করতে প্রশাসনসহ জেলার সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানান। 

মিছিল থেকে অবরোধ সফল করতে রাঙামাটি-কাউখালী সড়ক; রাঙামাটি- মহালছড়ি সড়ক; বাঘাইছড়ি-দীঘিনালা সড়ক; লংগদু-দীঘিনালা সড়ক; রাঙামাটি-বাঘাইছড়ি নৌপথ; রাঙামাটি-জুরাছড়ি, বরকল, বিলাইছড়ি নৌপথ; রাঙামাটি-নানিয়ারচর নৌপথ ও সড়ক পথের সকল প্রকার বাস, ট্রাক, সিএনজি অটোরিকশা, লঞ্চ, বোট মালিক সমিতি, চালক সমিতিসহ প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন। 

বিজয়/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়