ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

একই দিনে বিদ্যালয়ে নেই ৩ শিক্ষক, শোকজ

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩২, ৩০ আগস্ট ২০২৩   আপডেট: ২১:২৪, ৩০ আগস্ট ২০২৩
একই দিনে বিদ্যালয়ে নেই ৩ শিক্ষক, শোকজ

ঝালকাঠির নলছিটি উপজেলার কুশঙ্গল নিকারীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একই দিনে তিন শিক্ষক অনুপস্থিত থাকায় তাদের কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) তাদের শোকজ নোটিশ দেওয়া হয়। উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সাইদুর রহমান স্বপন স্বাক্ষরিত নোটিশে আগামী তিন কর্মদিবসের মধ্যে তাদের লিখিতভাবে এর জবাব দিতে বলা হয়েছে।

শোকজপ্রাপ্ত শিক্ষকরা হলেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম সেলিম হোসাইন, সহকারী শিক্ষক মো. ফেরদৌস সর্দার ও নাজমা বেগম।

বুধবার দুপুর ১২টার দিকে সরেজমিনে কুশঙ্গল নিকারীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, সহকারী শিক্ষিকা আয়শা আক্তার শান্তা ও সাবিহা সুলতানা অফিস কক্ষে বসে আছেন। তখন কোনো শিক্ষার্থী বিদ্যালয়ে উপস্থিত ছিল না।

স্থানীয়দের অভিযোগ, এই বিদ্যালয়ে শিক্ষকরা নিয়মিত আসেন না। মাঝে মধ্যে আসলেও দেরিতে আসেন। সঠিক সময়ে শিক্ষকরা না থাকায় শিক্ষার্থীরা দুষ্টুমি আর মারামারি করে থাকে। এ কারণে অনেক অভিভাবক তাদের ছেলে-মেয়েকে বাইরের স্কুলে পড়ানোর চিন্তা করছেন।

কুশঙ্গল নিকারীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম সেলিম হোসাইন বলেন, এটিও স্যারের কাছে আমার ছুটির আবেদন দেয়া ছিল। আর সহকারী শিক্ষিকা নাজমা বেগম ছুটি চাওয়ায় তাকে মৌখিকভাবে ছুটি দিয়েছি। ফেরদৌস নামে অপর সহকারী শিক্ষক হাজিরা খাতায় স্বাক্ষর করে বাড়ি চলে গেছেন।

প্রধান শিক্ষক ছুটিতে থাকা অবস্থায় সহকারী শিক্ষকদের ছুটি দিতে পারেন কি না? এমন প্রশ্নের জবাবে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা (এটিও) সাইদুর রহমান স্বপন বলেন, ওই বিদ্যালয়ের তিন শিক্ষককে এরই মধ্যে শোকজ করা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে তাদের শোকজ নোটিশের জবাব দিতে বলা হয়েছে। জবাব পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

অলোক/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়