ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

ফেসবুকে শোক দিবসের ছবি দিয়ে পদ হারালেন বিএনপি নেতা

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৮, ৩০ আগস্ট ২০২৩   আপডেট: ২১:২৩, ৩০ আগস্ট ২০২৩
ফেসবুকে শোক দিবসের ছবি দিয়ে পদ হারালেন বিএনপি নেতা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শোক দিবসের ছবি পোস্ট করায় নোয়াখালীর হাতিয়া পৌরসভা বিএনপির সভাপতি কাজী আব্দুর রহিমকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রহমান। এর আগে, গত সোমবার জেলা বিএনপির সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

আব্দুর রহমান বলেন, একটি বিষয়ের আলোকে হাতিয়া পৌরসভা বিএনপির সভাপতি কাজী আব্দুর রহিমকে গত ১৭ আগস্ট কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়। তবে, সেই নোটিশের সন্তোষজনক জবাব দিতে না পারায় তাকে দলের সকল পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতি পত্রে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকায় আপনাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। সেই নোটিশের যে জবাব দিয়েছেন তা সন্তোষজনক নয়। এজন্য, আপনাকে পৌর বিএনপির সভাপতিসহ সকল পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, কাজী আব্দুর রহিম হাতিয়া রহমানিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষক। গত ১৫ আগস্ট মাদ্রাসার আয়োজনে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে যান তিনি। এরপর সেই ছবি নিজের ফেসবুকে পোস্ট করেন। পরে দলীয় নেতাকর্মীদের সমালোচনার মুখে সেই পোস্ট সরিয়ে নেন। কিন্তু স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সেই পোস্টের স্ক্রিনশট নিয়ে আব্দুর রহিমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এ বিষয়ে কাজী আব্দুর রহিম বলেন, আমার কার্যক্রম পছন্দ না হওয়ায় দলের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সুজন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়