ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

মির্জা ফখরুলের নামে অপপ্রচার, ঠাকুরগাঁওয়ে মামলা

ঠাকুরগাঁও প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ৩১ আগস্ট ২০২৩   আপডেট: ১৫:১৫, ৩১ আগস্ট ২০২৩
মির্জা ফখরুলের নামে অপপ্রচার, ঠাকুরগাঁওয়ে মামলা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মিথ্যা, বানোয়াট তথ্য প্রচারের অভিযোগে মেহেদী হাসান রনি (২৭) নামের এক যুবকের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানি মামলা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে ঠাকুরগাঁও অতিরিক্তি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস. রমেশ কুমার ডাগার আদালতে বাদী হয়ে মামলাটি করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জয়নাল আবেদীন।

আরও পড়ুন: ত্রাণ তহবিলের চেক বিষয়ে যা বললেন মির্জা ফখরুল

অভিযুক্ত মেহেদী হাসান রনি রংপুর জেলার পীরগাছা উপজেলার বাজিদপুর গ্রামের আবু বক্করের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, গত ২৭ আগস্ট মেহেদি হাসান রনি নিজ ফেসবুকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে মিথ্যা, বানোয়াট একটি পোস্ট করেন। যেখানে উল্লেখ থাকে সরকারের তহবিল থেকে ৫০ লাখ টাকা মূল্যের চেক নিয়ে সিঙ্গাপুরে গেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এই ভুয়া জাল চেকের ছবির কারণে বিএনপি মহাসচিব এবং তার  স্ত্রী দেশ, জাতি ও জনগণের কাছে হেয় প্রতিপন্ন হয়েছেন। 

আরও পড়ুন: ফখরুলের নামে ফেসবুকে ঘুরে বেড়ানো চেকটি ভুয়া: বিএনপি

এ কারণে ন্যায় বিচারের স্বার্থে দণ্ডবিধি ৫০০/৫০০১ ধারায় মেহেদি হাসান রনি বিরুদ্ধে ঠাকুরগাঁও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫০০ কোটি টাকার মানহানি মামলা করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জয়নাল আবেদীন।

অ্যাডভোকেট জয়নাল আবেদীন জানান, অভিযুক্তের যেন কঠোর সাজা হয় সে জন্য আমরা চেষ্টা করবো।

প্রসঙ্গত, গত ২৪ আগস্ট চিকিৎসার জন্য ঢাকা ত্যাগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে রয়েছেন স্ত্রী রাহাত আরা বেগম ও মেয়ে মির্জা সাফারুহ। মির্জা ফখরুল ঢাকা ত্যাগের পরপরই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের একটি পোস্ট ছড়িয়ে পড়ে। পোস্টে দাবি করা হয়, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ লাখ টাকা চিকিৎসা সহায়তা পেয়েছেন মির্জা ফখরুল। সে টাকায় বিদেশ ভ্রমণ করছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া পোস্টটিতে মির্জা ফখরুল ও তার স্ত্রী রাহাত আরার ছবির সঙ্গে একটি চেকের ছবিও সংযুক্ত করা হয়েছে। সোনালী ব্যাংকের চেকটিতে তারিখ দেওয়া হয়েছে ২০ আগস্টের। আর টাকার পরিমাণ উল্লেখ করা হয়েছে ৫০ লাখ।

মাইনুদ্দীন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়