ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

৩৩ বছর আলমারিতে সাজিয়ে রাখা গ্রেনেডটি ধ্বংস করা হয়েছে

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ৩১ আগস্ট ২০২৩  
৩৩ বছর আলমারিতে সাজিয়ে রাখা গ্রেনেডটি ধ্বংস করা হয়েছে

মাদারীপুরের শিবচরে ৩৩ বছর ধরে আলমারিতে সাজিয়ে রাখা একটি গ্রেনেড ধ্বংস করেছে বোম ডিসপোজাল ইউনিট। বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে শিবচর থানার সামনের একটি পরিত্যক্ত জায়গায় তিন ফুট গর্ত করে গ্রেনেডটির বিস্ফোরণ ঘটানো হয়।

জানা গেছে, শিবচর উপজেলার সন্ন্যাসীরচর ইউনিয়নের রাজারচর গ্রামের ইজিবাইকচালক জয়নাল আবেদিনের আলমারি থেকে উদ্ধার করা হয় দুই ইঞ্চির একটি গ্রেনেড।

পরে জানা যায়, ১৯৯০ সালের দিকে জয়নাল আবেদিনের বাবা জহের উদ্দিন মুন্সী (বর্তমানে মৃত) পুকুর খনন করতে গিয়ে গ্রেনেডটি পান। পরে তারা খেলনা মনে করে যত্ন করে সেটি আলমারিতে রেখে দেন। প্রায়ই জয়নালের ছেলে জোবায়ের মুন্সী (১৫) এটি দিয়ে খেলাও করত।

সম্প্রতি জোবায়ের তার মামা বাড়িতে বেড়াতে যায়। ওই সময় মামা বাবু মোল্লার সঙ্গে তামিল সিনেমা দেখার সময় একটি দৃশ্যে গ্রেনেড দেখতে পায়। জোবায়ের মুন্সি তখন তার মামাকে জানায় তাদের বাড়িতেও এ ধরনের একটি বস্তু আছে।

বিষয়টি থানায় জানালে গত ৩ জুলাই জয়নালের বাড়ি থেকে গ্রেনেডটি উদ্ধার করা হয়। পরে আদালতকে অবগত করা হয়। আদালতের নির্দেশে ঢাকা থেকে বিশেষজ্ঞ বোম ডিসপোজাল ইউনিট এসে বৃহস্পতিবার গ্রেনেডটিকে ধ্বংস করে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, এটি শক্তিশালী একটি গ্রেনেড ছিল। বিস্ফোরণে বিকট শব্দ ও আশেপাশের এলাকা কেঁপে উঠে। জনগণকে অনুরোধ করবো এ ধরনের কোনো বিস্ফোরক পেলে দ্রুত পুলিশকে জানাবেন।

বেলাল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়