ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৫, ১ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৭:২৯, ১ সেপ্টেম্বর ২০২৩
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা

আব্দুল মালেক। ফাইল ফটো

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি এক ব্যবসায়ীকে নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে গুলি করে হত্যা করেছে দেশটির সন্ত্রাসীরা। নিহত আব্দুল মালেক (৫০) নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দেবীপুর গ্রামের আব্দুল ওয়াদুদের ছেলে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন ছয়ানি ইউনিয়নের চেয়ারম্যান ওহিদুজ্জামান। এর আগে, গত বুধবার (৩০ আগস্ট) দক্ষিণ আফ্রিকার স্থানীয় সময় রাত ৮টার দিকে ডারবান শহরে এ ঘটনা ঘটে।

নিহতের ছোট মেয়ে লামিয়া বলেন, বাবা দীর্ঘ ১৭-১৮ বছর ধরে দক্ষিণ আফ্রিকার ডারবান শহরে ব্যবসা করে আসছিলেন। বুধবার রাতে তিনি নিজ ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করছিলেন। ওই সময় সেই দেশের কয়েকজন সন্ত্রাসীরা তার প্রতিষ্ঠানে হামলা চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা বাবাকে গুলি করে হত্যা করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে ডারবান শহরের একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি সদস্য মো. ইউছুপ বলেন, নিহত মালেকের বাড়ি আমার ওয়ার্ডে। তার মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতের পরিবার তার মরদেহ আনতে সরকারের সহযোগিতা কামনা করেছে।

ছয়ানি ইউনিয়নের চেয়ারম্যান ওহিদুজ্জামান বলেন, আব্দুল মালেকে দীর্ঘদিন ধরে দক্ষিণ আফ্রিকায় ব্যবসা করে আসছিলেন। তার মৃত্যুর খবরে মর্মাহত হয়েছি। ব্যক্তিগতভাবে ও পরিষদের পক্ষ থেকে তার পরিবারের খোঁজখবর নেব।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি বলেন, লোকমুখে প্রবাসীর মৃত্যুর খবর শুনেছি। তবে নিহতের পরিবারের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

সুজন/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়