ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

জাল সনদে পদ হারালেন হবিগঞ্জের সরকারি কৌঁসুলি

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ২ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৫:৪৯, ২ সেপ্টেম্বর ২০২৩
জাল সনদে পদ হারালেন হবিগঞ্জের সরকারি কৌঁসুলি

সিরাজুল হক চৌধুরী। ফাইল ফটো

নকল সনদ নিয়ে আইন ব্যবসা চালানোর অভিযোগে পদ হারিয়েছেন হবিগঞ্জের সরকারি কৌঁসুলি (পিপি) সিরাজুল হক চৌধুরী। ৩৪ বছর ধরে আইন পেশায় নিয়োজিত এই আওয়ামী লীগ নেতা গত সাত বছর ধরে পিপি পদে ছিলেন।

সিরাজুল হক চৌধুরীকে পিপি পদ থেকে অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবিগঞ্জের জেলা প্রশাসককে চিঠি দিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর বিভাগ। তার জায়গায় সালেহ উদ্দিন আহমেদকে পিপি হিসেবে নবনিযুক্ত করা হয়েছে।

সালেহ উদ্দিন আহমেদ জানান, আইন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবদুস সালাম মন্ডলের সই করা চিঠিতে সিরাজুল হকের নিয়োগ বাতিল করে আমাকে দায়িত্ব পালনের জন্য বলা হয়েছে।

চিঠির একটি অনুলিপি জেলা ও দায়রা জজ ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের সলিসিটর অনুবিভাগের কর্মকর্তাকে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, অব্যাহতি পাওয়া পিপির যাবতীয় দায়িত্বভার সব ধরনের সিডিসহ মামলার নথি অ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদকে বুঝিয়ে দেওয়ার জন্য।

এর আগে, সিরাজুল হক চৌধুরীর বিরুদ্ধে জাল সনদে আইন ব্যবসা চালানোর অভিযোগ উঠলে সমালোচনা সৃষ্টি হয়। এ নিয়ে জেলা আওয়ামী লীগ নেতাদের মধ্যেও চলে আলোচনা-সমালোচনা। কারণ সিরাজুল হক হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

মামুন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়