ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

দিনাজপুরের পেট্রোল পাম্পগুলোতে চলছে ধর্মঘট

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৮, ৩ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৫:৫২, ৩ সেপ্টেম্বর ২০২৩
দিনাজপুরের পেট্রোল পাম্পগুলোতে চলছে ধর্মঘট

কমিশন বৃদ্ধিসহ তিন দফা দাবিতে সারা দেশের ন্যায় দিনাজপুরেও পেট্রোল পাম্প বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন মালিকরা। বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) সঙ্গে সমঝোতা না হওয়া পর্যন্ত এই ধর্মঘট চলবে বলে জানিয়েছেন সেখানকার পাম্প মালিকরা। 

রোববার (৩ সেপ্টেম্বর) দিনাজপুরের একটি তেলের পাম্পের মালিক নয়ন কুন্ডু বলেন, ডিজেলের দুই ভাগ, পেট্রোলের তিন ভাগ এবং অকটেনের চার ভাগ কমিশন বাড়িয়ে সাড়ে সাত ভাগ করতে হবে। একই সঙ্গে তাদের শিল্প থেকে বাদ দিয়ে কমিশন এজেন্ট ঘোষণা করে গেজেট প্রকাশ করতে হবে। এ ছাড়া পুরনো ট্যাংক লরি অবসরের সময় ২৫ বছর থেকে বাড়াতে হবে। ২০২০ সাল থেকে এ বিষয়ে আমাদের আশ্বাস দেওয়া হচ্ছে। কিন্তু বাস্তবায়ন করা হচ্ছে না। যদি বাস্তবায়ন না করা হয় তবে এই ধর্মঘট চলবেই। 

মোটরসাইকেলের জ্বালানি নিতে পাম্পে আসা আশরাফ হোসেন বলেন, আমি আমার মেয়েকে নিয়ে হাসপাতালে যাচ্ছি। পথিমধ্য আমার গাড়ির তেল শেষ হয়েছে। এসে দেখি পাম্প বন্ধ। তারা নাকি ধর্মঘট পালন করছেন। এখন আমি খুব বিপাকে পড়লাম। 

হিলি ফিলিংস স্টেশনের কর্মচারী ইদ্রিস আলীর নিকট জানতে চাইলে তিনি বলেন, তিন দফা দাবিতে হিলিতেও পেট্রোল পাম্প বন্ধ রাখা হয়েছে। মালিক সমিতি থেকে অনিদৃষ্টকালের জন্য পাম্প বন্ধ রাখতে বলা হয়েছে। কবে তেলের পাম্প খুলবে তা বলা যাচ্ছে না। 

মোসলেম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়