ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সিলেট জেলা ও মহানগর যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৩, ৩ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৭:২৯, ৩ সেপ্টেম্বর ২০২৩
সিলেট জেলা ও মহানগর যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন

সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শামীম

দীর্ঘ ২৩ বছর পর পূর্ণাঙ্গ কমিটি পেল সিলেট জেলা যুবলীগ ও মহানগর শাখা। এই দীর্ঘ সময় ধরে কখনো আহ্বায়ক কমিটি আবার কখনো সভাপতি ও সাধারণ সম্পাদক দিয়েই চলেছে সংগঠনটি। এ নিয়ে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে এক ধরণের হতাশা বিরাজ করছিল। 

শনিবার (২ সেপ্টেম্বর) সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের সই করা বিজ্ঞপ্তিতে সিলেট জেলা ও মহানগর এই দুই শাখার পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়।

সিলেট জেলা যুবলীগের কমিটিতে শামীম আহমদকে (ভিপি) সভাপতি ও মোহাম্মদ শামীম আহমদকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হয়। জেলা কমিটির চারটি সদস্য পদ খালি রাখা হয়েছে। 

মহানগর শাখায় আলম খান মুক্তিকে সভাপতি ও মুশফিক জায়গীরকে সাধারণ সম্পাদক করে ১৩১ সদস্যের কমিটি অনুমোদন দেওয়া হয়। মহানগর যুবলীগের ১৩১ সদস্যের কমিটিতে সহ-সভাপতি, সম্পাদকীয় ও সদস্যসহ ৩০টি পদ খালি রয়েছে।

২০১৯ সালের জুলাইয়ের শেষদিকে সরাসরি ভোটের মাধ্যমে সিলেট জেলা ও মহানগর যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছিলো। এসময় কেন্দ্রীয় নেতারা ঘোষণা দিয়েছিলেন, দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। কিন্তু এরপর পেরিয়ে গেছে চার বছর। এতদিন সিলেট জেলা ও মহানগর যুবলীগের রাজনীতি ছিল চার নেতা নির্ভর। কাউন্সিলের মাধ্যমে চার বছর আগে জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন শামীম আহমদ। আর নগর যুবলীগের সভাপতি হন আলম খান মুক্তি এবং মুশফিক জায়গীরদার পান সাধারণ সম্পাদকের দায়িত্ব। 

পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় এতদিন তৃণমূলে ক্ষোভের সঙ্গে সাংগঠনিক কার্যক্রমে দেখা দেয় স্থবিরতা। অবশ্য দীর্ঘ ২৩ বছর ধরেই সিলেটে ক্ষমতাসীন সংগঠন দুটির পূর্ণাঙ্গ কমিটি ছিল না।

২০১৪ সালের জুলাইয়ে আলম খান মুক্তিকে আহ্বায়ক করে সিলেট মহানগর যুবলীগের ৬১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির মেয়াদ ছিল তিন মাস। তবে সেই কমিটি প্রায় ছয় বছর দায়িত্ব পালন করে। এরপর সম্মেলনের মাধ্যমে আংশিক কমিটি গঠন করা হয়েছিল। একইভাবে সিলেট জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি হয়েছিল ২০০৩ সালে। ২০১৯ সালের জুলাই পর্যন্ত কার্যক্রম চালায় যুবলীগের সেই কমিটি।

২০১৯ সালে ২৭ জুলাই মহানগর ও ২৯ জুলাই জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। যুবলীগের তৎকালীন চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর উপস্থিতিতে এই সম্মেলনে জেলা যুবলীগের কাউন্সিলরদের ভোটে শামীম আহমদ (ভিপি) সভাপতি ও মোহাম্মদ শামীম আহমদ সাধারণ সম্পাদক, মহানগর যুবলীগের আলম খান মুক্তি সভাপতি ও মুশফিক জায়গীরদার সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন।

সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ (ভিপি) রাইজিংবিডিকে বলেন, খালি পদগুলো খুব শিগগির পূরণ করা হবে। আওয়ামী যুবলীগ একটি বৃহৎ সংগঠন। দু একজন ক্ষোভ দেখাতেই পারে। 

তিনি বলেন, ক্ষোভ নয়, বর্তমান সরকারকে পুনরায় ক্ষমতায় ফিরিয়ে আনতে সবাইকে মাঠে ময়দানে কাজ করতে হবে।

নূর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়