ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রাঙামাটির নয়নাভিরাম ঝুলন্ত সেতু পানির নিচে

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৫, ৩ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৮:২১, ৩ সেপ্টেম্বর ২০২৩
রাঙামাটির নয়নাভিরাম ঝুলন্ত সেতু পানির নিচে

পাহাড়ি ঢলে কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ায় রাঙামাটি পযটনের নয়নভিরাম ঝুলন্ত সেতুর পাটাতন ডুবে গেছে। প্রায় ৬ ইঞ্চি পানির নিচে তলিয়ে গেছে সেতুটি। 

সরেজমিনে দেখা গেছে, ডুবে যাওয়া ঝুলন্ত সেতু দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয় ও পর্যটকরা। অনেক পর্যটক সেতুতে উঠতে না পারায় ক্ষোভও প্রকাশ করেছেন।

চট্টগ্রামের হাটহাজারী থেকে আসা পর্যটক মো. শহিদুল ইসলাম  বলেন, ঝুলন্ত সেতু থেকে হ্রদের সৌন্দর্য্যে উপভোগ করতে রাঙামাটিতে ঘুরতে এসেছি। কিন্তু পাটাতন পানিতে তলিয়ে যাওয়ায় আর সেতুতে উঠা হলো না। হতাশ মন নিয়ে ফিরতে হচ্ছে।

সিলেট থেকে আসা পর্যটক সুজন বলেন, ঝুলন্ত সেতু দেখতে অনেক আশা নিয়ে এসেছি। কিন্তু সেতুটি এখন পানির তলায়।  

ট্যুরিষ্ট বোট চালক আলমগীর জানান, কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধি কারণে পর্যটকরা হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। পর্যটকরা বোট ভাড়া নিচ্ছেন না। ফলে তাদের পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে।

পর্যটন নৌ-যান ঘাট ম্যানেজার মো. রমজান আলী জানান, কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধির কারণে সকালে ঝুলন্ত সেতুটির পাটাতন ডুবে গেছে। ফলে ১২০টি ট্যুরিষ্ট বোট বন্ধ রয়েছে। শুধু ট্যুরিষ্টদের নিয়েই আমাদের ব্যবসা। পর্যটক কমে গেলে কয়েক লাখ টাকার ক্ষতি হবে। 

তিনি আরো জানান, দেশ-বিদেশের পর্যটকদের আকর্ষণ করে কাপ্তাই হ্রদের ওপর থাকা ঝুলন্ত সেতু। সেতুটি যদি পর্যটন কর্তৃপক্ষ আরো ৫ থেকে ৬ ফুট উঁচু করে তাহলে পর্যটকরা বোট নিয়ে ঘুরে আনন্দ পাবে এবং ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হবে না।

রাঙামাটি পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক অলোক বিকাশ চাকমা জানান, রোববার সকালে ঝুলন্ত সেতুর পাটাতন প্রায় ৬ ইঞ্চি পানির নিচে তলিয়ে গেছে। সেতুর পাটাতন ডুবে যওয়ায় পর্যটকদের প্রবেশে অস্থায়ীভাবে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে হ্রদের পানি কমে গেলে পর্যটকদের জন্য আবারো সেতুটি উন্মুক্ত করে দেওয়া হবে।

বিজয়/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়