ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রাজবাড়ীতে পুলিশ-বিএনপি সংঘর্ষ: দুই মামলায় আসামি ২৮১৬

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১০, ৩ সেপ্টেম্বর ২০২৩  
রাজবাড়ীতে পুলিশ-বিএনপি সংঘর্ষ: দুই মামলায় আসামি ২৮১৬

রাজবাড়ীতে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা করেছে পুলিশ। মামলায় বিএনপির ১১৬ নেতাকর্মীর নামসহ অজ্ঞাত আরও ২৭০০ জনকে আসামি করা হয়েছে।

রোববার (৩ সেপ্টেম্বর) রাজবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা ও জিআরপি থানার উপ-পরিদর্শক (এসআই) বিধান চন্দ্র মল্লিক বাদী হয়ে মামলা দুটি করেন।

জানা যায়, শনিবার বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুপুর ১২টার দিকে সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম শহরের সজ্জনকান্দা এলাকা থেকে একটি শোভাযাত্রা বের করেন।

শোভাযাত্রাটি শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ শেষে কোট চত্বর মোড় এলাকায় পৌঁছালে বিএনপির নেতাকর্মীরা অতর্কিতভাবে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস ছুড়ে।

অপরদিকে, দুপুর ১টার দিকে বিএনপির প্রায় ৫০০ নেতাকর্মী অবৈধভাবে রেলস্টেশনে প্রবেশ করে বিভিন্ন স্লোগান দিতে থাকে। রেলওয়ে পুলিশের সদস্যরা তাদের শান্ত থাকার কথা বললে পুলিশের ওপর হামলা চালানো হয়। এতে জিআরপি থানার ওসিসহ চার পুলিশ সদস্য আহত হন।

রাজবাড়ী জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমনাথ বসু বলেন, রেলস্টেশনে অবৈধভাবে প্রবেশ ও পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা করা হয়েছে।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাদত হোসেন বলেন, পুলিশের ওপর হামলা ও নাশকতার অভিযোগে রাজবাড়ী থানায় একটি মামলা করা হয়েছে। মামলায় এখন পর্যন্ত ২৮ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের দুপুরে আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

রবিউল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়