ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সিলেটে নারীর যাবজ্জীবন কারাদণ্ড

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৯, ৪ সেপ্টেম্বর ২০২৩  
সিলেটে নারীর যাবজ্জীবন কারাদণ্ড

সিলেটের কানাইঘাট উপজেলায় দেবরের শিশু পুত্রকে বিষ খাইয়ে হত্যার দায়ে সুমানা আক্তার সুরমা (৩৫) নামে এক নারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে সিলেট জেলা ও দায়রা জজ (৫ম) আদালত এবং বিশেষ ট্রাইব্যুনালের ৬-এর বিচারক মো. আক্তার হোসেন এ রায় ঘোষণা করেন।  

সাজাপ্রাপ্ত সুরমা কানাইঘাট উপজেলার বড়চতুল গ্রামের তাজ উদ্দিনের স্ত্রী।

আদালতের বরাত দিয়ে মামলায় বাদী পক্ষের আইনজীবী এপিপি মোস্তফা দেলোয়ার আল-আজহার জানান, ২০১৭ সালের ২৩ ডিসেম্বর কানাইঘাট উপজেলার বড়চতুল গ্রামের সৌদি আরব প্রবাসী নজরুল ইসলামের দেড় মাসের শিশু নাদিম আহমেদকে কীটনাশক খাইয়ে হত্যা করেন সুরমা। সুরমা তার দেবরের স্ত্রীর প্রতি প্রতিহিংসা থেকে ঘটনাটি ঘটান। পরে নজরুল ইসলামের স্ত্রী বাদী হয়ে সুরমাকে একমাত্র আসামি করে হত্যা মামলা করেন। ঘটনার পর থেকে পালাতক ছিলেন সুরমা। ২০১৮ সালের ২৮ জানুয়ারি সিলেটের দক্ষিণ সুরমার কদমতলী বাস টার্মিনাল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৯।

তিনি আরও জানান, বাদী, তদন্ত কর্মকর্তা, ডাক্তার জবানবন্দী ও ১৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ আসামি সুরমাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন আসামি।

মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন নুর আহমেদ।

নূর/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়