ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

কৃত্রিম সংকটের উদ্দেশ্যে অবৈধভাবে সার মজুত, গ্রেপ্তার ১

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ৬ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২০:৩৭, ৬ সেপ্টেম্বর ২০২৩
কৃত্রিম সংকটের উদ্দেশ্যে অবৈধভাবে সার মজুত, গ্রেপ্তার ১

রংপুরে কৃত্রিম সংকট সৃষ্টির উদ্দেশ্যে অবৈধভাবে মজুত করা ৪০৮ বস্তা সার জব্দ করেছে পুলিশ। একই সঙ্গে হাফিজুর রহমান (৩৫) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। 

বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেলে রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) গোয়েন্দা বিভাগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়।

গ্রেপ্তার হাফিজুর নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়ের কালীকাপুর গ্রামের মৃত আব্দুল হারেসের ছেলে। 

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিবি) কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার রাতে নগরীর নতুন ট্রাক স্ট্যান্ড এলাকায় অভিযান চালানো হয়। এসময় সেখানে হলুদ রঙের একটি ট্রাকে মজুদ করে রাখা ৩৭৩ বস্তা টিএসপি ও ৩৫ বস্তা পটাশ সার বস্তা জব্দ হয়। একই সঙ্গে সারের মালিক হাফিজুর রহমানকে গ্রেপ্তার করা হয়। 

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে হাফিজুর রহমান জানান, পীরগঞ্জের ডিলার আনিছার রহমান, রফিকুল ইসলাম, মিঠাপুকুরের ডিলার মোস্তাক আলী, পীরগাছার ডিলার আশিকুর রহমান, তরিকুল ইসলাম, রঞ্জু মিয়া, তারাগেঞ্জর মোজাহেদুল ইসলাম ও রংপুরের ফিরোজ আলম নামের ডিলারদের কাছ থেকে তিনি সার কিনে এনেছেন। মূলত কৃত্রিম সংকট সৃষ্টি করে অধিক মূল্যে বিক্রির জন্য রংপুর মহানগর থেকে ট্রাকযোগে অন্যত্রে এসব সার নিয়ে যাওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছিল। 

গ্রেপ্তার হাফিজুর রহমানসহ পলাতকদের বিরুদ্ধে কোতয়ালী থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। একই সঙ্গে সারের কৃত্রিম সংকট সৃষ্টির পায়তারার সঙ্গে জড়িতদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণে আরো কঠোর হবার কথা জানিয়েছেন উপ-পুলিশ কমিশনার মুত্তাকী ইবনু মিনান।

সংবাদ সম্মেলনে আরপিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) উৎপল কুমার রায়, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো. কফিল উদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

আমিরুল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়