ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

চুরির অপবাদে যুবককে গাছে ঝুলিয়ে নির্যাতনের অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৯, ৭ সেপ্টেম্বর ২০২৩  
চুরির অপবাদে যুবককে গাছে ঝুলিয়ে নির্যাতনের অভিযোগ

কুমিল্লার মেঘনা উপজেলায় চুরির অপবাদে রাসেল (২৭) নামের এক যুবককে গাছে ঝুলিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে বড়কান্দা ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহ আলমের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে বড়কান্দা গ্রামে এ ঘটনা ঘটে। রাসেল হোমনা উপজেলার বাবরকান্দি এলাকার কুদ্দুস মিয়ার ছেলে।

জানা যায়, স্থানীয় মনির হোসেনের টিউবওয়েলের উপরের অংশ চুরি করে বস্তায় ভরে নিয়ে যাচ্ছিলেন রাসেল। এক স্কুলছাত্র বিষয়টি দেখতে পেয়ে চিৎকার দেয়। এসময় এলাকাবাসী ধাওয়া দিয়ে রাসেলকে আটক করে। পরবর্তীতে তার সঙ্গে থাকা ব্যাগ থেকে টিউবওয়েল মাথা উদ্ধার করা হয়।

খবর পেয়ে বড়কান্দা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহ আলম ঘটনাস্থলে উপস্থিতি হয়ে রাসেলকে রশি দিয়ে হাত-পা বেঁধে একটি গাছে ঝুলান। পরে লাঠি দিয়ে বেধড়ক পেটান। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভিডিওতে দেখা যায়, রাসেল বারবার তাকে ছেড়ে দিতে অনুরোধ করেন এবং তার সন্তান, বাবা-মার কথা বলেন। কিন্তু এরপরেও ওই যুবককে পেটাতে থাকেন ইউপি সদস্য শাহ আলম। 

ঘটনার প্রত্যক্ষদর্শী বড়কান্দা গ্রামের সিরাজ মিয়া বলেন, কয়েকদিন ধরে আমাদের গ্রামে টিউবওয়েলের মাথা চুরি হচ্ছিল। বৃহস্পতিবার মনির মৃধার টিউবওয়েলের মাথা চুরি হয়। এ সময় এক যুবককে আটক করা হলে তার কাছ থেকে টিউবওয়েলের মাথার উপরের অংশ পাওয়া যায়। পরে শাহ আলম মেম্বার তাকে গাছে ঝুলিয়ে বেধড়ক পিটিয়েছেন।

এ বিষয়ে জানতে ইউপি সদস্য শাহ আলমের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তার ব্যবহৃত নম্বরটি বন্ধ পাওয়া যায়।

বড়কান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন রিপন বলেন, কয়েকদিন ধরে বড়কান্দা গ্রামে টিউবওয়েল চুরি হচ্ছিল। এক যুবককে টিউবওয়েল চুরির সময় আটক করা হয়েছে বলে জেনেছি। তবে, তাকে গাছে ঝুলিয়ে পেটানো ঠিক হয়নি। মেম্বার সাহেব আইন নিজের হাতে তুলে নিতে পারেন না। তাকে পুলিশে দেওয়া দরকার ছিল।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (হোমনা সার্কেল) মীর মহসিন মাসুদ রানা বলেন, খবর পেয়ে রাসেল নামের ওই যুবককে উদ্ধার করে থানার নিয়ে আসা হয়েছে। তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও বলেন, ইউপি সদস্য শাহ আলমকে আমরা খুঁজছি, তাকে এলাকায় পাওয়া যাচ্ছে না। পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।

রুবেল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়