ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

চবির শাটল ট্রেনের ছাদে গাছের ধাক্কায় আহত ১৫, ক্যাম্পাসে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৩, ৮ সেপ্টেম্বর ২০২৩  
চবির শাটল ট্রেনের ছাদে গাছের ধাক্কায় আহত ১৫, ক্যাম্পাসে বিক্ষোভ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনের ছাদে হেলে পড়া গাছের ডালের ধাক্কা লেগে কমপক্ষে ১৫ শিক্ষার্থী আহত হয়েছেন। 

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) চট্টগ্রামের বটতলী স্টেশন থেকে ছেড়ে আসা রাত সাড়ে ৮টার ক্যাম্পাসগামী শাটল ট্রেন ফতেয়াবাদ স্টেশনের কাছে পৌঁছালে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা চবি ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন। 

শিক্ষার্থীদের অভিযোগ, প্রায়ই শাটল ট্রেনের ভেতরে জায়গা না পেয়ে তারা ছাদে উঠতে বাধ্য হন। সম্প্রতি চৌধুরী হাট রোডে একটি গাছ হেলে পড়ে। বৃহস্পতিবার রাতে অনেক শিক্ষার্থী গাছের ডালের সঙ্গে ধাক্কা খেয়ে আহত হন। অনেকে ছাদ থেকে পড়েও যান। 

আহত ১৫ জনকে তাৎক্ষণিকভাবে ফতেহাবাদ ক্লিনিক ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। তবে, এখনও তাদের পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী আবদুল্লাহ আল কাফি বলেন, আমরা ছাদ থেকে তিনজনকে রক্তাক্ত অবস্থায় নামিয়েছি। এর মধ্যে দুজনের মাথা ফেটে গেছে। আরেকজন আঘাত পেয়ে পা নাড়াতে পারছিলেন না। ট্রেনের অন্য পাশ দিয়ে আরও তিনজনকে নামানো হয়। তারা অজ্ঞান ছিলেন।

রাত সাড়ে ১০টার দিকে শাটল ট্রেন ক্যাম্পাসে পৌঁছালে শিক্ষার্থীরা এ ঘটনার প্রতিবাদে চবি জিরো পয়েন্টে অবস্থান নিয়ে আন্দোলন করেন। এ সময় বেশকিছু চেয়ার ভাঙচুর করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। মূল ফটকের সামনে আগুন জ্বালিয়েও বিক্ষোভ করেন তারা। 

রেজাউল/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়