ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

চাঁদকে মুক্তি দিতে মিনুর ৭ দিনের আল্টিমেটাম

রাজশাহী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩১, ৯ সেপ্টেম্বর ২০২৩  
চাঁদকে মুক্তি দিতে মিনুর ৭ দিনের আল্টিমেটাম

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ এবং মহানগরের সাবেক সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনকে মুক্তি দিতে সাত দিনের আল্টিমেটাম দিয়েছেন দলটির চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু। 

শনিবার (৯ সেপ্টেম্বর) জেলা ও মহানগর বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলন থেকে তিনি এই আল্টিমেটাম দেন। তিনি বলেন, দুই নেতাকে সময়সীমার মধ্যে মুক্তি না দিলে রাজশাহী থেকে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’ দিয়ে গ্রেপ্তার হওয়া আবু সাঈদ চাঁদ তিন মাসের বেশি সময় ধরে কারাবন্দি রয়েছেন। দেশের বিভিন্ন জেলায় তাঁকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। কয়েক দফা রিমান্ডও মঞ্জুর হয়েছে তাঁর। আর ঢাকায় সমাবেশে গিয়ে গ্রেপ্তার হওয়া মিলন কারাগারে আছেন একমাসের বেশি সময় ধরে। তাকেও রাজশাহীর কয়েকটি নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

সংবাদ সম্মেলনে রাজশাহী বিএনপির শীর্ষ নেতা মিজানুর রহমান মিনু বলেন, মিলনকে ঢাকার সমাবেশ থেকে গ্রেপ্তারের পর ৫টি গায়েবি মামলায় শ্যোন এরেস্ট দেখিয়েছে পুলিশ। চাঁদের বিরুদ্ধে ১৫টি জেলায় মামলা দিয়ে নির্যাতন করা হচ্ছে। সরকার আন্দোলনে ভীত হয়ে গায়েবি মামলা দিয়ে তাদের উপর নির্যাতন করছে যা কাম্য নয়। গ্রেপ্তার দুই নেতার পরিবারের সদস্যরা অমানবিক কষ্টে দিনাতিপাত করছে। সাত দিনের মধ্যে তাদের মুক্তি না দিলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

সংবাদ সম্মেলোনে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগরের আহ্বায়ক এরশাদ আলী ঈশা, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, সদস্য সচিব বিশ্বনাথ সরকার, মহানগরের সদস্য সচিব মামুন-অর-রশীদ প্রমুখ।
 

কেয়া/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়