ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

কেন্দ্র থেকে উধাও এইচএসসি পরীক্ষার উত্তরপত্র

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৩, ১২ সেপ্টেম্বর ২০২৩  
কেন্দ্র থেকে উধাও এইচএসসি পরীক্ষার উত্তরপত্র

বাগেরহাটের শরণখোলায় এইচএসসি পরীক্ষার কেন্দ্র থেকে তামিম ইকবাল নামের এক শিক্ষার্থীর জীববিজ্ঞান বিষয়ের উত্তরপত্র (খাতা) উধাও হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রায়েন্দা-রাজৈর আলিম মাদরাসায় ঘটনাটি ঘটে বলে জানিয়েছেন কেন্দ্র সচিব অধ্যক্ষ মো. নুরুল আলম ফকির।

খাতা উধাও হওয়া তামিম ইকবাল শরণখোলা সরকারি ডিগ্রি কলেজের এইচএসসি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

শরণখোলা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো. নুরুল আলম ফকির বলেন, কেন্দ্রের ৫ নম্বর কক্ষে ৫৭ জন পরীক্ষার্থী জীববিজ্ঞান পরীক্ষায় অংশ নেন। কক্ষ পরিদর্শক হিসেবে দায়িত্বরত ছিলেন মাতৃভাষা ডিগ্রি কলেজের শিক্ষক মাহাফুজুর রহমান, মুক্তিযোদ্ধা মফিজুল হক কৃষি ইনষ্টিটিউটের শিক্ষক আবুল হাসেম ও চাঁদনি বিশ্বাস। পরীক্ষা শেষে উত্তরপত্র জমা দিয়ে পরীক্ষার্থীরা কক্ষ থেকে বের হয়ে যান। তারা চলে যাওয়ার পর উত্তরপত্র মিলাতে গিয়ে কক্ষ পরিদর্শকরা একটি খাতা কম পেয়ে বিপাকে পড়েন। পরে হারিয়ে যাওয়া উত্তর পত্রটি তামিম ইকবালের বলে শনাক্ত করেন তারা। বিষয়টি জানার সঙ্গে সঙ্গে আমি ওই কক্ষে যাই এবং পরিদর্শকদের কাছ থেকে বিস্তারিত শুনি। এরপর পুলিশের সহায়তায় ওই পরীক্ষার্থীকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে শিক্ষার্থী জানান, তিনি উত্তরপত্র কক্ষ পরিদর্শকদের কাছে জমা দিয়ে বের হয়ে গেছেন। 

এ ব্যাপারে বিধি অনুযায়ী থানায় জিডি করে বোর্ড কন্ট্রোলারকে অবহিত করা হবে বলেও জানান কেন্দ্র সচিব মো. নুরুল আলম ফকির।

শিক্ষার্থী তামিম ইকবাল বলেন, উত্তরপত্র পরীক্ষা শেষে কক্ষ পরিদর্শকদের হাতে দিয়ে বের হয়েছি। তারপরে খাতা কি হয়েছে আমি জানি না।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তদন্ত করে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

শহিদুল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়