ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

পাবনায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আ.লীগ নেতার মৃত্যু

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৬, ১৫ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২০:৩৩, ১৫ সেপ্টেম্বর ২০২৩
পাবনায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আ.লীগ নেতার মৃত্যু

ইব্রাহিম হোসেন হেলাল। ফাইল ফটো

পাবনার ঈশ্বরদীতে ডেঙ্গু আক্রান্ত হয়ে খন্দকার ইব্রাহিম হোসেন হেলাল (৫৫) নামের এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

চলতি বছর পাবনায় ডেঙ্গু আক্রান্তে এটাই প্রথম মৃত্যু বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান। ইব্রাহিম হোসেন হেলাল উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের কালিকাপুর গ্রামের আফতাব উদ্দিন খন্দকারের ছেলে ও ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ছিলেন।

স্থানীয় ইউপি সদস্য মো. সানাউল্লাহ বলেন, ক্যান্সারে আক্রান্ত স্ত্রীর চিকিৎসার জন্য ঢাকায় অবস্থানকালে ইব্রাহিম হোসেন হেলাল ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। কিন্তু তিনি বিষয়টি আমলে নেননি। ৩-৪ দিন আগে জরুরি কাজ ও স্ত্রীর চিকিৎসার খরচের টাকা নিতে ঈশ্বরদীতে আসেন। শুক্রবার তার ঢাকায় ফিরে যাওয়ার কথা ছিল।

তিনি আরও বলেন, কিন্তু বৃহস্পতিবার সকালে তার শরীর বেশি খারাপ হলে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে পরীক্ষার পরে ডেঙ্গু আক্রান্তের বিষয়টি জানতে পারেন। চিকিৎসক জরুরি ভিত্তিতে তাকে পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৬টার দিকে মারা যান।

পাবনা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. জাহিদুল ইসলাম বলেন, ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষার অনেক পরে গুরুতর অবস্থায় আমাদের এখানে ভর্তি করানো হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জেলা সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান বলের, বর্তমান সময়ের জ্বর অবহেলা করা ঠিক নয়। দ্রুত চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত।

শাহীন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়