ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বাল্যবিয়ে, কনে নিতে এসে বর কারাগারে

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৫, ১৫ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২২:৪৭, ১৫ সেপ্টেম্বর ২০২৩
বাল্যবিয়ে, কনে নিতে এসে বর কারাগারে

যশোরের অভয়নগরে বাল্যবিয়ের দায়ে বর ও এই কাজে সহায়তার অপরাধে ঘটক ও কনের নানিকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার গুয়াখোলা গ্রামে প্রফেসরপাড়া এলাকার ওয়াপদা মোড় এলাকায় কনের বাড়িতে এ অভিযান পরিচালনা করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বর উপজেলার শুভরাড়া ইউনিয়নের শুভরাড়া গ্রামের জাহাঙ্গীর শেখের ছেলে হৃদয় শেখ (২৪), ঘটক একই গ্রামের মৃত নূর মোহাম্মদের মেয়ে সেলিনা বেগম (৪৫) ও কনের নানি উপজেলার গুয়াখোলা গ্রামের মৃত গণি শেখের মেয়ে রোজিনা বেগম (৪৫)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদ বলেন, বাল্যবিয়ের শিকার ১৩ বছর বয়সের এক মেয়েকে বরের পরিবার নিতে এসেছে এমন সংবাদের ভিত্তিতে কনের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় বর, ঘটক ও কনের নানি তাদের অপরাধ স্বীকার করায় বাল্যবিয়ে নিরোধ আইনে তাদের ৬ মাসের জেল দেওয়া হয়। কারাগারে পাঠানোর জন্য বিকেলে তিন জনকে অভয়নগর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, অভিযান শেষে স্থানীয় নওয়াপাড়া পৌরসভার কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন বিশ্বাস বাল্যবিয়ের শিকার ওই মেয়ের লেখাপড়ার দায়িত্ব নেন। অভয়নগরকে বাল্যবিয়ে মুক্ত করার লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

রিটন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়