ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘অদৃশ্য হাত আলুর বাজারকে অস্থির করেছে’

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ১৬ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৮:০৬, ১৬ সেপ্টেম্বর ২০২৩
‘অদৃশ্য হাত আলুর বাজারকে অস্থির করেছে’

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এ এইচ এম সফিকুজ্জামান বলেছেন, ‘এ বছর যে পরিমাণ আলু উৎপাদন হয়েছে তাতে দেশে আলুর কোনো ঘাটতি নেই। একটি অদৃশ্য হাত আলুর বাজারকে অস্থির করে তুলেছে। আগামী কয়েকদিনের মধ্যে নিত্যপ্রয়োজনীয় এই সবজিটির বাজার সম্পূর্ণ নিয়ন্ত্রণে চলে আসবে। বানিজ্য মন্ত্রণালয়ের বেঁধে দেওয়া দাম অনুযায়ী ভোক্তা পর্যায়ে আলুর দাম বাস্তবায়ন করতে মাঠ পর্যায়ে কাজ করা হচ্ছে।’ 

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে মুন্সীগঞ্জ শহরের উপকন্ঠ মুক্তারপুরে রিভারভিউ কোল্ড স্টোরেজ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

সফিকুজ্জামান বলেন, ‌‌আলু বিক্রির ক্ষেত্রে ক্রেতা-বিক্রেতাদের পাকা রশিদ ব্যবহার করতে হবে। পাকা রশিদ না থাকলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক ওই হিমাগারে থাকা আলু পাকা রশিদ ছাড়া মোবাইলে দাম নির্ধারণ করে বিক্রি করার অভিযোগে রসরাজ বাবু নামের এক ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে ব্যবসায়ী রসরাজের কথায় অসঙ্গতী থাকায় এবং তিনি পাকা রশিদ ছাড়া আলু বিক্রি করায় হিমাগারে তার সংরক্ষিত আলু হেফাজতে নিয়ে ২৭ টাকা মূল্যে সেই আলু বিক্রি করে দাম বুঝিয়ে দেওয়ার জন্য স্থানীয় জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে দায়িত্ব দেন মহাপরিচালক।

এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন, মুন্সীগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুস সালাম প্রমুখ।

রতন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়