ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

উন্নয়নে শেখ হাসিনাকে কেউ আটকাতে পারবে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৯, ১৬ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৯:১৫, ১৬ সেপ্টেম্বর ২০২৩
উন্নয়নে শেখ হাসিনাকে কেউ আটকাতে পারবে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ‌‌‌‌‘পৃথিবীতে এমন কোনো শক্তি নেই তাঁকে আটকে রাখতে পারবে। তিনি যতদিন বেঁচে থাকবেন ততদিন দেশের উন্নয়নে ও দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাবেন। বাংলাদেশের উন্নয়নের ক্ষেত্রে শেখ হাসিনাকে কেউ আটকাতে পারবে না।’

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহীর চারঘাট উপজেলা পরিষদ চত্বরে ৫০তম স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী, জাতীয় শিক্ষা সপ্তাহের পুরস্কার বিতরণী, তথ্য-আপা প্রকল্পের বিশেষ উঠান বৈঠক এবং যুব উন্নয়ন অধিদপ্তরের আইসিটি প্রশিক্ষণপ্রাপ্তদের সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্মসংস্থান ও উদ্যোক্তা তৈরি করাই সরকারের লক্ষ্য উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমাদের বড় সমস্যা ছিল নারীদের ক্ষমতায়নে। নারীর ক্ষমতায়ন ছাড়া আমরা এগিয়ে যেতে পারছিলাম না। শেখ হাসিনার আমলে আমরা তা করতে পেরেছি। এখন গ্রাম পর্যায়ে আমাদের মা-বোনেরা সুন্দর কিছু হাতের কাজ করছেন, সেগুলো অনলাইনে বিক্রির ব্যবস্থা করেছে সরকার। এতে করে নারীরা উপার্জন করছেন।

তথ্য-আপা প্রকল্পের মাধ্যমে নারীর ক্ষমতায়নে কাজ করছে সরকার জানিয়ে তিনি বলেন, এক সময় রাজশাহীতে মেয়েদের খেলাধুলা করানো যেত না। গত বছর আমাদের এই অঞ্চলের স্কুল ঢাকায় বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল খেলায় প্রতিযোগিতা করেছে। ভবিষ্যতে এই নারীদের কেউ থামাতে পারবে না, তারা নিজেরাই নিজেদের গড়ে তুলবে।
 
অনুষ্ঠানে উপস্থিত নারীদের উদ্দেশে শাহরিয়ার আলম বলেন, বিদ্যা-বুদ্ধি থাকলে আত্মমর্যাদাশীল দেশ গড়ে তোলা যায়। দেশকে আরও স্বনির্ভর করতে যুব উন্নয়ন প্রশিক্ষণ ও তথ্য-আপা প্রকল্পের মাধ্যমে নারীদের প্রশিক্ষিত করা হচ্ছে। লোপ-লালসা আর স্বার্থপরতার এই সময়ে এগুলো মানুষকে সাহায্য করবে। আপনাদের মাধ্যমে ভবিষ্যতে স্মার্ট বাংলাদেশ আরও সমৃদ্ধ হবে।

উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, চারঘাট পৌরসভার মেয়র একরামুল হক প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা ও তথ্য-আপা প্রকল্পের আওতায় প্রশিক্ষণপ্রাপ্তরা উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিমন্ত্রী বাঘা উপজেলার আড়পাড়া উচ্চবিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

কেয়া/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়