ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

‘শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন হবে না’  

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ১৭ সেপ্টেম্বর ২০২৩  
‘শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন হবে না’  

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকলে কোনোদিনই সুষ্ঠু নির্বাচন হবে না। শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে হবে। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

রোববার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে বগুড়া সদরের এরুলিয়া বাজারে তারুণ্যের রোড মার্চের উদ্বোধনী সমাবেশে তিনি এসব কথা বলেন। যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে হচ্ছে এ রোড মার্চ। বগুড়া থেকে রাজশাহী পর্যন্ত প্রায় ১২৯ কিলোমিটার পথ অতিক্রম করবে রোড মার্চটি।

সমাবেশে ‍বিএনপির মহাসচিব বলেন, আমরা রোড মার্চ থেকে জনগণকে এই বার্তা দিতে চাই- আসুন, জেগে উঠুন। এই সরকারকে পরাজিত করুন। এই সরকার দ্রব্যমূল্যের দাম কমাতে ব্যর্থ হয়েছে।  এই সরকার রাষ্ট্র পরিচালনা করতে ব্যর্থ হয়েছে। সরকার চুরি করে দেশকে ফোকলা করে দিয়েছে। সবচেয়ে বড় চুরি, আমাদের ভোটের অধিকার চুরি করেছে।

মির্জা ফখরুল আরও বলেন, সরকার বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে বন্দি করে রেখেছে। আজকে তিনি হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন। উন্নত চিকিৎসার কোনো ব্যবস্থা হচ্ছে না। ডাক্তারা বলছেন, তাকে বাঁচাতে হলে তাড়াতাড়ি তার লিভার ট্রান্সপ্লান্ট করা দরকার, সেটা বিদেশ ছাড়া সম্ভব নয়। বারবার আমরা বলছি, পরিবার থেকে বলছে কিন্তু তিনি (শেখ হাসিনা) শুনতে রাজি নন। পরিষ্কার করে বলতে চাই, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসা করার সুযোগ দিতে হবে। অন্যথায় সকল দায় দায়িত্ব সরকারকে নিতে হবে।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সুলতান সালাউদ্দিন টুকুসহ আরও অনেকে বক্তব্য দেন। এ সময় বগুড়া জেলা বিএনপির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সমাবেশে যোগ দেওয়ার জন্য সিরাজগঞ্জ, জয়পুরহাট, নাটোর জেলার নেতা-কর্মীরা আসেন।

সমাবেশ শেষে বগুড়া থেকে দ্বিতীয় দিনের তারুণ্যের রোড মার্চ শুরু হয়।  এটি রাজশাহী মাদ্রাসা মাঠ সংলগ্ন এলাকায় গিয়ে শেষ হবে। এর আগে আদমদিঘী, নওগাঁ, মান্দা এলাকায় তিনটি পথসভা হবে।

এনাম আহমেদ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়