ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ 

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৫, ১৮ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ০৮:২৪, ১৮ সেপ্টেম্বর ২০২৩
বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ 

গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতন-ভাতার দাবিতে একটি কারখানার সহস্রাধিক শ্রমিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।

রোববার (১৭ সেপ্টেম্বর) রাত ১০টার পর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দখল করে বিক্ষোভ শুরু করেন তারা। ফলে সড়কের দুপাশে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। 

শ্রীপুর পৌরসভার মাওনা চৌরাস্তা এলাকার ইয়াসমিন স্পিনিং মিলস লিমিটেড নামক একটি সুতা তৈরীর কারখানার শ্রমিকরা এ বিক্ষোভ করেন।  

ওই কারখানার শ্রমিক কুলসুম আক্তার অভিযোগ করে বলেন, প্রতি মাসের ৫ থেকে ১০ তারিখের মধ্যে শ্রমিকদের বেতনভাতা পরিশোধ করে কারখানা কর্তৃপক্ষ। কিন্তু মাসের ১৭ তারিখ চলে গেলেও মালিক পক্ষ বিভিন্ন তালবাহানা শুরু করছে। আমাদেরকে আজ নয় কাল এমন করে এক সপ্তাহ ঘুরাচ্ছে। তাই বাধ্য হয়ে রাস্তায় নেমেছি।  

একই কারখানার শ্রমিক শিখা আক্তার বলেন, এতো রাতে আমরা কি এমনিতেই রাস্তায় নেমে এসেছি। পেটের ক্ষুদায় রাস্তায় আসছি। দোকান বাকি দেওয়া বন্ধ করেছে দোকানিরা। বাড়ির মালিক বাড়ি ছাড়তে চাপ দিচ্ছে। কারখানা কর্তৃপক্ষ আজ নয় কাল এভাবে শুধু ঘুরাচ্ছে।

একই কারখানার রিং সেকশনের শ্রমিক আল নোমান বলেন, আমরা বাধ্য হয়ে রাস্তা নেমে এসেছি। বেতনভাতা না পেলে রাত আর দিন আমাদের কাছে সমান। কারখানা কর্তৃপক্ষ আমাদের ওপর গরম পানি স্পে করছে। তবুও আমরা রাস্তা ছেড়ে যাবো না।

ইয়াসমিন স্পিনিং মিলস লিমিটেড কারখানার মানবসম্পদ বিভাগের কর্মকর্তা সাইদুর রহমান সোহাগ বলেন, আমরা সব সময় নিয়মিত বেতন পরিশোধ করে থাকি। এ মাসে একটু সমস্যা হয়েছে। এখন এর চেয়ে বেশি বলতে পারবো না। 

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কংকন কুমার বিশ্বাস বলেন, হাইওয়ে পুলিশ, শিল্প পুলিশ ও জেলা পুলিশের একাধিক সদস্য সড়ক থেকে শ্রমিকদের বুঝিয়ে যান চলাচল স্বাভাবিক করেছেন। 

রফিক সরকার/ইভা  

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়