ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

নির্বাচনকালীন সময়ে ইসির নির্দেশনায় কাজ করবে পুলিশ : আইজিপি

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ১৮ সেপ্টেম্বর ২০২৩  
নির্বাচনকালীন সময়ে ইসির নির্দেশনায় কাজ করবে পুলিশ : আইজিপি

নির্বাচনকালীন সময়ে নির্বাচন কমিশনের অধীনে দায়িত্ব পালন করবে পুলিশ। সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচন কমিশন নির্বাচনকালীন সময়ে যে নির্দেশনা দিবে সেই নির্দেশনা পালনে সচেষ্ট থাকবে পুলিশ।

বলেছেন, পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিপিএম (বার) পিপিএম।  

তিনি আরও বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনকে ঘিরে জঙ্গিবাদ উত্থান হবে এমন কোন সুনির্দিষ্ট তথ্য আমাদের কাছে নেই।  তবে এর বিরুদ্ধে পুলিশের গোয়েন্দা বিভাগ সর্বদা তৎপর আছে। জঙ্গিবাদ মোকাবেলা ও সংসদ নির্বাচনসহ আইন-শৃঙ্খলাজনিত যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রংপুর জেলা শিল্পকলা অডিটরিয়ামে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সুধি সমাবেশে অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

এর আগে সকালে রংপুর নগরীর সুরভী উদ্যানের সম্মুখ থেকে বেলুন ও পায়রা উড়িয়ে মেট্রোপলিটন পুলিশের দিনব্যাপী প্রতিষ্ঠা বার্ষিকীর নানা আয়োজনের শুভ সূচনা করেন পুলিশ প্রধান চৌধুরী আবদুল্লাহ আল মামুন। পরে সেখান থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অতিথিবৃন্দ জেলা শিল্পকলা অডিটরিয়ামে আরপিএমপির ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে এক সুধী সমাবেশ মিলিত হয়। 

সমাবেশের শুরুতে মেট্রোপলিটন পুলিশের গত ৫ বছরের কার্যক্রমের উপর নির্মিত একটি ডকুমেন্টরি প্রদর্শন শেষে কেক কেটে ৬ বছরে পদার্পনের শুভ সূচনা করেন প্রধান অতিথি।

এসময় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন, মহানগর পুলিশ কমিশনার মনিরুজ্জামান, জেলা প্রশাসক মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ রংপুর মেট্রোপলিটন পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, ২০১৮ সালে ১৬ সেপ্টেম্বর ২৪০ বর্গ কিলোমিটার আয়তন বিশিষ্ট ৬টি থানায় বিভক্ত হয়ে ১১৯১ জনবল নিয়ে যাত্রা শুরু করে রংপুর মেট্রো পলিটন পুলিশ।

আমিরুল ইসলাম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়