ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

বাজারে ইউএনও আসতেই কমে গেলো আলুর দাম

নীলফামারী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ১৮ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৬:২৯, ১৮ সেপ্টেম্বর ২০২৩
বাজারে ইউএনও আসতেই কমে গেলো আলুর দাম

নীলফামারীর ডোমার কাচাঁ বাজারে ব্যবসায়ীরা আলু বিক্রি করছিলেন ৪০-৪২ টাকা কেজি দরে। সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে সবজিটি বিক্রি হচ্ছিল। মনিটরিংয়ের অংশ হিসেবে সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে বাজারটিতে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। আর তার আসার খবর পেয়েই আলুর দাম কমে হয়ে যায় ৩৫ টাকা।

ডোমার কাঁচা বাজারে সবজি কিনতে আসা হৃদয় চন্দ্র বলেন, আমি বাজারে আলু কিনতে বিক্রেতার সঙ্গে দামদর শুরু করি। বিক্রেতা আমার কাছে ৪২টাকার নিচে আলু বিক্রি করতে রাজি হচ্ছিলেন না। ওই সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বাজারে ঢুকলে বিক্রেতা সুর বদল করে ৩৫ টাকা কেজি দরে আলু বিক্রি করেন।

ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম বলেন, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে আলু, পেঁয়াজ ও ডিম বেশি দামে বিক্রি হওয়ার অভিযোগ পেয়ে ডোমার বাজারে মনিটরিং করা হয়। মনিটরিংয়ের সময় বেশি দামে আলু বিক্রি করছিলেন না ব্যবসায়ীরা। পরবর্তী সময়ে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আলু বিক্রি করলে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, ক্রয়-বিক্রয় মূল্যের তালিকা না থাকায় মেসার্স রতন ভান্ডারের আড়তদার আব্দুল মালেককে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসময় উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর আল-আমীন রহমানসহ ডোমার থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সিথুন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়