ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

পল্লী সঞ্চয় ব্যাংকের ৩৭ লাখ টাকা নিয়ে পালিয়েছেন মাঠ পরিদর্শক 

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৫, ১৯ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ০৯:২৬, ১৯ সেপ্টেম্বর ২০২৩
পল্লী সঞ্চয় ব্যাংকের ৩৭ লাখ টাকা নিয়ে পালিয়েছেন মাঠ পরিদর্শক 

যশোরের শার্শা উপজেলায় পল্লী সঞ্চয় ব্যাংকের ৩৭ লাখ টাকা নিয়ে পালিয়েছেন মাঠ পরিদর্শক আরিফুজ্জামান। তিনি শার্শা সদর ইউনিয়নের ১৭টি সমিতি তদারকির দায়িত্বে ছিলেন। সমিতির সদস্যদের ঋণ দেওয়া, কিস্তি আদায় করা ছিল তার দায়িত্ব। 

১৭টি সমিতির প্রায় ৮০ ভাগ গ্রাহক আরিফুজ্জামানকে বিশ্বস্ত মনে করে পাস বই তার কাছে রাখতেন। সেসব গ্রাহকের কাছ থেকে আদায় করা ৩৭ লাখ টাকা নিয়ে লাপাত্তা হয়েছেন আরিফুজ্জামান। এখন পাস বইয়ের হদিস না পাওয়ায় গ্রাহকদের অতিরিক্ত কিস্তির টাকা দিতে হচ্ছে।

শার্শার নারায়নপুর গ্রামের সমিতির সদস্য সাইদুল ইসলাম বলেছেন, আমি ২০ হাজার টাকা কিস্তি জমা দিয়েছি। কিন্তু, সে টাকা অফিসে জমা না দিয়ে আরিফুজ্জামান আত্মসাৎ করেছেন। 

পল্লী সঞ্চয় ব্যাংকের শার্শা শাখার ব্যবস্থাপক সালমা খাতুন বলেছেন, ওই ঘটনার সময় ব্র্যাঞ্চ ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন আশরাফুল আলম। তিনি এ ঘটনার পর অন্যত্র বদলি হয়েছেন। বিষয়টি জানার পর আরিফুজ্জামানকে হেড অফিসে বদলি করে কর্তৃপক্ষ। কিন্তু, সে সেখানে যোগ দেয়নি। পরে এ ব্যাপারে আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলাটি তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। 

শার্শা উপজেলার নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল বলেছেন, শার্শা পল্লী সঞ্চয় ব্যাংকের টাকা আত্মসাতের কথা আমি শুনেছি। টাকা আত্মসাৎকারীর বিরুদ্ধে মামলা হয়েছে। 

রিটন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়