ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

জেলের জালে ধরা পড়লো ১০ কেজির পাঙ্গাশ

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৭, ২১ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ০৯:৫৭, ২১ সেপ্টেম্বর ২০২৩
জেলের জালে ধরা পড়লো ১০ কেজির পাঙ্গাশ

পটুয়াখালীর কুয়াকাটায় সাদ্দাম হোসেন নামে এক জেলের জালে ধরা পড়েছে ৯ কেজি ৯০০ গ্রাম ওজনের একটি পাঙ্গাশ মাছ। বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে মাছটি ধরা পড়ে। পরে কুয়াকাটা মেয়র মার্কেটের ঘরামী ফিস আড়তে নিলামের মাধ্যমে ৬৫০ টাকা কেজি দরে মুস্তাফিজ নামের এক মৎস্য ব্যবসায়ী মাছটি কিনে নেন। এসময় মাছটি দেখতে সেখানে উৎসুক জনতা ভিড় করে। 

ঘরামী ফিসের স্বত্তাধিকারী রিয়াজুল ঘরামি বলেন, এই পাঙ্গাশ মাছটি বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া জেলে সাদ্দামের ইলিশ মাছ ধরার জালে ধরা পড়েছে। এসময় আরও এক জেলের জালে ৮ কেজি ৭০০ গ্রাম ওজনের একটি পাঙ্গাশ মাছ ধরা পড়ে। সেটিও ৬৫০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। পরে এই মাছ দুটিকে আমি ঢাকায় পাঠিয়েছি। আসা করছি ভালো লাভে বিক্রি করতে পারবো।

কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, সমুদ্রে মাছ ধরার ওপর ৬৫ দিনের নিষেধাজ্ঞার সময় মাছের প্রজনন বৃদ্ধিতে মৎস্য বিভাগ নদী ও সাগরে অভিযান পরিচালনা করেছে। যে কারণে ইলিশের পাশাপাশি পাঙ্গাশসহ সামুদ্রিক মাছের প্রজনন এবং বড় হওয়ার সুযোগ তৈরি হয়েছে। আমরা আশা করছি আগামীতেও জেলেদের জালে ইলিশ ও পাঙ্গাসসহ বিভিন্ন প্রজাতির আরও বড় বড় মাছ ধরা পড়বে। 

ইমরান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়