ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

সিএমপি কাউন্টার টেরোরিজম ইউনিটে যুক্ত হচ্ছে ডগ স্কোয়াড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ২১ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১১:৩১, ২১ সেপ্টেম্বর ২০২৩
সিএমপি কাউন্টার টেরোরিজম ইউনিটে যুক্ত হচ্ছে ডগ স্কোয়াড

ফাইল ফটো

চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটে যুক্ত হতে যাচ্ছে ১০টি প্রশিক্ষিত কুকুরের ডগ স্কোয়াড। মাদক পাচার রোধ, বিস্ফোরক ডিটেকশনসহ চট্টগ্রাম বন্দর ও কর্ণফুলী টানেলসহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহের নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করতে এই ডগ স্কোয়াড কাজ করবে। ইতোমধ্যে এই স্কোয়াড পরিচালনার লক্ষ্যে ঢাকায় প্রশিক্ষণে রয়েছেন চট্টগ্রাম নগর পুলিশের ২০ জন সদস্য। 

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দিন এতথ্য নিশ্চিত করেছেন।

অতিরিক্ত উপ পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দিন জানান, স্কোয়াডের জন্য ইতোমধ্যে নেদারল্যান্ড থেকে ১০টি প্রশিক্ষিত কুকুর কেনা হয়েছে। এগুলো বর্তমানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডগ স্কোয়াডের তত্ত্বাবধানে রয়েছে। সেখানে চট্টগ্রাম নগর পুলিশের ২০ সদস্য স্কোয়াড পরিচালনার জন্য প্রশিক্ষণ নিচ্ছেন। ডগ স্কোয়াডের কুকুরগুলোরের জন্য চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের সদর দপ্তারে একটি বিশেষ ডরমেটরি নির্মাণ শেষ পর্যায়ে রয়েছে। ডরমেটরির কাজ সম্পন্ন হলেই চট্টগ্রাম নগর পুলিশে ডগ স্কোয়াডের কার্যক্রম শুরু হবে। 

আরো পড়ুন:

চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-কমিশনার লিয়াকত আলী জানান, মাদক ও বিস্ফোরক শনাক্তে বিশেষভাবে দক্ষ ও প্রশিক্ষণ প্রাপ্ত ১০টি কুকুর নিয়ে সিএমপি’র ডগ স্কোয়াড গঠিত হচ্ছে। এই স্কোয়াড থাকবে সিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিটের অধীনে। মাদকদ্রব্য পাচার প্রতিরোধ, বিস্ফোরক শনাক্ত করার পাশাপাশি চট্টগ্রামের বঙ্গবন্ধু টানেল ও চট্টগ্রাম বন্দরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা সুনিশ্চিত করতে এই স্কোয়াড ভূমিকা রাখবে।

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়