ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষকদের ভূমিকা মুখ্য: মাশরাফি 

নড়াইল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ২২ সেপ্টেম্বর ২০২৩  
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষকদের ভূমিকা মুখ্য: মাশরাফি 

মাশরাফি বিন মুর্তজা

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা বলেছেন, ‌‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার কোনো বিকল্প নেই। আর শিক্ষিত সমাজ গঠনে প্রধান ভূমিকার দায়িত্ব পালন করছেন শিক্ষকরা।’

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকালে নড়াইল সদর উপজেলার শহর প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সদর উপজেলা শিক্ষা অফিস আয়োজিত ‘ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে উত্তরণ’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মাশরাফি বিন মুর্তজা বলেন, আমার নানি শিক্ষকতা করেছেন, আমার মা শিক্ষকতা করেছেন। আমি শিক্ষক পরিবারের সন্তান। আমি এই বিদ্যালয়ে পড়াশোনা করেছি। সংসদ সদস্য হিসেবে সাড়ে ৪ বছরে সাধারণ মানুষের দোরগোড়ায় গিয়ে সমস্যা জানার চেষ্টা করেছি। 

তিনি আরও বলেন, বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নের জন্য সংসদ সদস্যরা পাঁচটি করে বিদ্যালয় ভবন বরাদ্দ পান। কিন্তু অনুরোধ করে ১০টি ভবন আপনাদের জন্য এনেছি। নড়াইল সদর হাসপাতাল ২৫০ শয্যায় উন্নীত করা, আটতলা ভবন অনুমোদনের পর সেটাকে ১০টি আইসিইউ শয্যা স্থাপনের জন্য ৯তলা করা হচ্ছে। ২০২ কোটি টাকা ব্যয়ে চার লেনের সড়কের কাজ নড়াইলে শুরু হয়েছে। এছাড়া বিসিক শিল্পনগরী, অর্থনৈতিক অঞ্চল করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিনিধিদল স্থান নির্ধারণ করেছেন। সব মিলিয়ে নড়াইলের চিত্র পাল্টানো শুধু সময়ের ব্যাপার।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আতিকুর রহমান প্রমুখ।

শরিফুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়