ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

আজ দেশের মানুষের চরম দুঃসময়: নজরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ২৩ সেপ্টেম্বর ২০২৩  
আজ দেশের মানুষের চরম দুঃসময়: নজরুল ইসলাম

বরিশালে রোডমার্চ কর্মসূচিতে বক্তব্য দেন নজরুল ইসলাম খান

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‌‘আজ দেশের মানুষের চরম দুঃসময়। একটি ডিমের দাম ১৬ টাকা, ৫০ টাকা সেরে ভাঙা ও পোকা খাওয়া চালও পাওয়া যায় না। সব জিনিসের দাম বেশি। নির্দিষ্ট নিম্ন আয়ের মানুষ হালাল উপার্জন করে জীবিকা নির্বাহ করতে পারছে না।’

শনিবার (২৩ সেপে্টেম্বর) সকাল সোয়া ১১টার দিকে বরিশাল নগরীর বঙ্গব্ন্ধু উদ্যান থেকে বরিশাল বিভাগে বিএনপির এক দফার দাবিতে রোড মার্চ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, দেশে মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি হচ্ছে। এতে কিছু কিছু মানুষ বড়লোক ও কোটিপতি হয়েছে। তারা শত শত কোটি টাকার মালিক হয়েছেন। আর সাধারণ মানুষ শেষ হয়ে যাচ্ছে। আজকের এই অবস্থা থেকে বাংলাদেশকে মুক্ত করার জন্য খালেদা জিয়া ও তারেক রহমানের পরামর্শে আমরা বিএনপি এবং দেশের সব রাজনৈতিক দল এক দফা দাবির আন্দোলন করছি। সরকারকে পদত্যাগ করতে হবে। অবাধ সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে একটা নির্দলীয় সরকার গঠন করতে হবে। আর এই দাবিতে সারা দেশের মানুষ রোডমার্চ, সমাবেশ ও মিটিং করছে। যার অংশ হিসেবে আজ বরিশালে জনতার ভিড়। বড় আন্দোলনের প্রস্তুতি হিসেবে এই রোডমার্চ করা হচ্ছে।   

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেন, বরিশাল বিভাগের এই রোড মার্চের মাধ্যমে আমরা জনগণকে একত্রিত করে শেখ হাসিনাকে দেখিয়ে দেব বাংলাদেশের জনগণ তাকে আর চায় না। তাকে পদত্যাগ করতে হবে।  

তিনি আরও বলেন, বরিশালের এই রোডমার্চের মাধ্যমে জনগণকে সঙ্গে নিয়ে তুমুল আন্দোলন গড়ে তোলা হবে। যেন এই সরকারের পতন ঘটে।

সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ।

বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যার বীর মুক্তিযোদ্ধা ব্যারিস্টার শাহজাহান ওমর, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, রোড মার্চ সমন্বয়কারী আকন কুদ্দুসুর রহমান ও মহাবুবুল হক নান্নু প্রমুখ। 

স্বপন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়