ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সিলেটে বিয়ের পর থেকে প্রবাসী নিখোঁজ

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ২৩ সেপ্টেম্বর ২০২৩  
সিলেটে বিয়ের পর থেকে প্রবাসী নিখোঁজ

নিখোঁজ প্রবাসী মো. মিরাজুল ইসলাম

সিলেটে বিয়ে করার দ্বিতীয় দিন থেকে মো. মিরাজুল ইসলাম (৩৮) নামের সৌদি আরব প্রবাসী এক ব্যক্তি নিখোঁজ রয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তিনি চলতি মাসের ১০ সেপ্টেম্বর সকাল ১০টার পর নিখোঁজ হন। শনিবার (২৩ সেপ্টেম্বর) পর্যন্ত তার কোনো সন্ধান পায়নি পরিবার।

পারিবারিক সূত্র জানায়, নিখোঁজ মিরাজুল ইসলাম ১৯৯৮ সালে পড়ালেখার কারণে সিলেটে আসেন। তখন তিনি এক আত্মীয়ের মাধ্যমে সিলেট সদর উপজেলার সিরাজুল ইসলাম আলিম মাদরাসায় ভর্তি হন। সেখান থেকে তিনি হিফজ বিভাগ থেকে কোরআনে হাফিজ ও দারুল ক্বেরাত মজিদিয়া ফুলতলী থেকে ক্বারী সনদ অর্জন করেন। পরে স্থানীয় মোল্লারগাঁও জামে মসজিদে ৫-৬ বছর মোয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করেন এবং সৌদি আরবে চলে যান। প্রায় দেড়মাস আগে সৌদি আরব থেকে ছুটিতে এসে সিলেটের আখালিয়া এলাকার শাহ সিকন্দর আবাসিক এলাকায় সৎ মায়ের বাসায় ওঠেন মিরাজুল। চলতি মাসের ৮ সেপ্টেম্বর তিনি বিয়ের পিঁড়িতে বসেন। বিয়ের দ্বিতীয় দিন অর্থাৎ ১০ সেপ্টেম্বর সকাল ১০টার দিকে মিরাজুল জরুরী কাজে কিছুক্ষণের জন্য বেরিয়ে যাচ্ছেন বলে বাসা থেকে চলে যান। পরিবার থেকে ফোন করলে কিছুক্ষণ মোবাইল ফোনটি খোলা থাকলেও দুপুর ১২টার পর থেকে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। 

এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে সম্ভাব্য সব স্থানে খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাওয়া যায়নি। পরে নিখোঁজের নববধূ  হাফছা বেগম বাদী হয়ে গত ১১ সেপ্টেম্বর সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জিডি নম্বর ৫২০।

জালালাবাদ থানার এসআই (উপ পরিদর্শক) পীযুষ কান্তি দাস জানান, পুলিশ অনুসন্ধান কার্যক্রম শুরু করেছে। পুলিশের পক্ষ থেকে ইতোমধ্যে প্রয়োজনীয় স্থানে জরুরী বার্তা প্রেরণ করা হয়েছে। নিখোঁজের ব্যবহৃত মোবাইলের ‌‘কল ডিটেইলস রেকর্ড’ (সিডিআর) সংগ্রহের প্রক্রিয়া চলছে। সেটা হাতে আসলে তদন্ত কার্যক্রমে আরও গতি পাবে। 

নিখোঁজ মিরাজুল ইসলামের বড়ভাই মো. আনু মিয়া বলেন, মিরাজুল ৫ ভাই ও ২ বোনের মধ্যে সবার ছোট। তাঁর নিখোঁজের সংবাদে পরিবারের সবাই উদ্বিগ্ন। দেশ বিদেশের কেউ তার সন্ধান পেলে যেন দ্রুত পুলিশ স্টেশনে জানান।  

নূর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়