ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

রঙিন ছাতায় বর্ণিল রঙে সেজেছে লাবণী পয়েন্ট

তারেকুর রহমান, কক্সবাজার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫১, ২৩ সেপ্টেম্বর ২০২৩  
রঙিন ছাতায় বর্ণিল রঙে সেজেছে লাবণী পয়েন্ট

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বেগুনি, নীল, আসমানি, লাল, সবুজ ও হলুদসহ শতাধিক রঙিন ছাতায় সেজেছে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্ট। বালুচরে এমন দৃশ্য দেখলে মনে হবে রঙ তুলির আচঁড় লেগেছে প্রতিটি ছাতায়। আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসন সাত দিনব্যাপী পর্যটন মেলা ও বিচ কার্নিভালসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করতে যাচ্ছে। পর্যটন মেলাকে সুন্দর করতে এমন বর্ণিল আয়োজন বলে জানিয়েছে জেলা প্রশাসন। 

শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় সরেজমিনে লাবণী পয়েন্টে গিয়ে দেখা যায়, বিচ ম্যানেজমেন্ট কমিটির তথ্য কেন্দ্রের পুরো প্রাঙ্গণকে সাজিয়ে তোলা হয়েছে। কেন্দ্রের প্রধান ফটকের চলার পথে মাথার উপরে ৬৫টি রঙিন ছাতায় সাজানো হয়েছে। এছাড়াও বালুচরে অবস্থিত তথ্য কেন্দ্রটির চারপাশে আরও ৪০টি রঙিন ছাতায় করা হয়েছে লাইটিং সিস্টেম।

কুমিল্লার কান্দিরপাড় থেকে সৈকতে বেড়াতে আসা সাজেদ-রিমা দম্পতি বলেন, কক্সবাজারে পর্যটন মেলা হবে তা আগে জানলে কয়েকদিন পরে আসতাম। কিন্তু আমরা পর্যটন মেলার আগেরদিন চলে যাবো। তারপরও মেলার আমেজ দেখে ভালো লাগছে। এই যে, রঙিন ছাতাগুলো কত সুন্দর করে সাজিয়েছে তা দেখেও মেলার অনুভূতি পাচ্ছি।

আরও পড়ুন: কক্সবাজারে পর্যটকদের জন্য ছাড়ের হিড়িক

চট্টগ্রামের ফটিকছড়ি থেকে আসা সাইফুল শাহজাহান বলেন, কক্সবাজারে গতবছর পর্যটন মেলা উপভোগ করেছি। এবারের আয়োজনটা আরো ভিন্ন এবং বড় পরিসরে হবে সেটা জেনে সিদ্ধান্ত নিলাম মেলার শেষের দুইদিন পরিবার নিয়ে কক্সবাজার আসবো। রঙিন ছাতাগুলো দূর থেকে দেখে ভালো লেগেছে। তাই ছাতার নিচে এসে কয়েকটি ছবিও তুলে নিলাম।

পর্যটন মেলার আহ্বায়ক ও কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. ইয়ামিন হোসেন বলেন, বাড়তি সৌন্দর্যের জন্য রঙিন ছাতাগুলো দেওয়া হয়েছে। ছাতাগুলো দেওয়ার আগে যতটা সুন্দর হবে মনে করছিলাম; এখন তারচেয়েও বেশি সুন্দর লাগছে। শুধু লাবণীতে নয়, শতশত রঙিন ছাতায় সাজানো হবে সৈকতের ব্যস্ততম সুগন্ধা পয়েন্টও। 

তিনি আরও বলেন, প্রতিবছর পর্যটন মেলার আয়োজন করা হয়। তবে গত বারের চেয়ে এবারের আয়োজন হবে ভিন্ন এবং আরও বড়। দুই শতাধিক স্টলের পাশাপাশি নতুনভাবে এবার যোগ হচ্ছে বিচ ম্যারাথন। পর্যটক ও দর্শনার্থীদের বিনোদনে এবারের মেলায় রাখা হচ্ছে বিনামূল্যে সার্কাস প্রদর্শনী। এছাড়াও থাকছে বিচ বাইক র‌্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠান, ডিজে শো, আতশবাজি, রোড শো, সেমিনার, ঘুড়ি উৎসব, ম্যাজিক শো, ফায়ার স্পিন, লাইফ গার্ড রেসকিউ প্রদর্শনী, ফানুস উৎসব, সার্ফিং প্রদর্শনী, বিচ ম্যারাথন, বিচ ভলিবল, পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান এবং কনসার্ট।

বিশ্ব দরবারে পর্যটন শহর কক্সবাজারকে তুলে ধরতে পর্যটন মেলার আয়োজন করা হয় বলে জানিয়েছে জেলা প্রশাসন কক্সবাজার। ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী পর্যটন মেলা উপলক্ষে কক্সবাজারের পর্যটন খাতে ১৫টিরও বেশি জিনিসের ওপর ছাড় দেওয়া হয়েছে।

মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়