ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদত্যাগের দাবিতে পাবনায় শিক্ষার্থীদের বিক্ষোভ

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ২৬ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৬:০৮, ২৬ সেপ্টেম্বর ২০২৩
ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদত্যাগের দাবিতে পাবনায় শিক্ষার্থীদের বিক্ষোভ

ক্লাস স্বল্পতা ও মিডটার্ম পরীক্ষার জন্য শিক্ষার্থীদের ফুটবল টুর্নামেন্টের অনুমতি না দেওয়ায় পাবনা পলিটেকনিক ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদত্যাগ চেয়ে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে অধ্যক্ষের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন তারা।

শিক্ষার্থীদের অভিযোগ, গেল পাঁচ বছর ধরে প্রতি বছর প্রায় ১৫০০ শিক্ষার্থীদের কাছ থেকে ১০০ টাকা করে সাংস্কৃতিক অনুষ্ঠান ও ম্যাগাজিন বের করার জন্য ফি নেওয়া হয়েছে। অথচ তাদের খেলাধুলা, সাংস্কৃতিক ও বিনোদনমূলক কোনো অনুষ্ঠান করা হয় না। বের করা হয় না কোনো ম্যাগাজিন। দুই দিন আগে শিক্ষার্থীরা একটি ফুটবল টুর্নামেন্টের অনুমতি নিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষের কার্যালয়ে গেলে তাদের অনুমিত দেওয়া হয়নি। এরই প্রতিবাদে শিক্ষার্থীরা আজ একত্রিত হয়ে ক্যাম্পাসে বিক্ষোভ প্রদর্শণসহ সমাবেশ করে। সমাবেশে ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদত্যাগ দাবি করা হয়। 

তাদের অভিযোগ, কর্তৃপক্ষকে বারবার বলেও তারা এ বিষয়ে কোনো কর্ণপাত করেননি। বাধ্য হয়েই তারা এই কর্মসূচি পালন করেছেন। 

এ বিষয়ে পাবনা পলিটেকনিক ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আতিকুর রহমান জানান, সম্প্রতি বড় পরিসরে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন করা হয়েছে। গত রোববার ছেলেদের একটি দল আমার কাছে এসে ফুটবল টুর্নামেন্টের অনুমতি চেয়েছিল। সামনে নির্বাচনের কারণে দেড় মাস আগেই পরীক্ষা সম্পন্ন করতে হবে। গত ১৫ দিন আগে ক্লাস শুরু করা হয়েছে। সামনে ৯ অক্টোবর মিডটার্ম পরীক্ষা শুরু হবে। এই সময়ে ফটুবল টুর্নামেন্টের অনুমতি দিলে শিক্ষার্থীরা ক্লাস বাদ রেখে মাঠে চলে যাবে। যা হবে সামনের পরীক্ষার জন্য খারাপ। সার্বিক বিষয়গুলো মাথায় নিয়েই তাদের এই আবেদনের অনুমতি দেওয়া হয়নি। আর এই কারণেই তারা আমার বিরুদ্ধে বিক্ষোভ করছে।

ম্যাগাজিন বের করার বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিকুর রহমান বলেন, ২০০৪ সালের পর থেকে এই প্রতিষ্ঠানে ছাত্র সংসদ কার্যক্রম বন্ধ রয়েছে। ম্যাগাজিন বের করতে গেলে ছাত্র সংসদের সম্পৃক্ততা ছাড়া সম্ভব নয়। যে কারণে ম্যাগাজিন বের করাটা কিছুটা সমস্যা আছে। ছাত্র সংসদ কার্যক্রম স্বাভাবিক হলেই সাংস্কৃতিক অনুষ্ঠান ও ম্যাগাজিন বের করায় কোনো বাধা থাকবে না। এই মুহূর্তে ছাত্র সংসদের অনুমোদন ছাড়া কোনো কিছু করতে গেলে আমি অডিটে আটকে যাবো।

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়