ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

কৃষিভিত্তিক অর্থনীতি চাঙ্গা হলেই দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হবে: ডেপুটি স্পিকার

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৯, ২৬ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২০:১০, ২৬ সেপ্টেম্বর ২০২৩
কৃষিভিত্তিক অর্থনীতি চাঙ্গা হলেই দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হবে: ডেপুটি স্পিকার

লাঠি খেলায় মেতেছেন ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, ‌‌‘কৃষিভিত্তিক অর্থনীতি চাঙ্গা হলেই কেবল দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হবে। কৃষক বাঁচলে দেশ বাঁচবে।’ 

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে পাবনার সাঁথিয়ার পুন্ডুরিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত কৃষক বিনোদন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। দেশে তিনি সবুজ বিপ্লবের কর্মসূচি হাতে নিয়েছিলেন। এখন তার কন্যার নেতৃত্বে দেশে আজ কৃষিতে অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। দেশে আজ খাদ্য ঘাটতি নেই। কেউ না খেয়ে মারা যায় না।

শামসুল হক টুকু বলেন, প্রধানমন্ত্রী দেশের কোনো মানুষকে গৃহহীন থাকতে দেবেন না। সব ভূমিহীন ও গৃহহীনদের ভূমিসহ বাড়ি দেওয়া হচ্ছে। মানুষকে শুধু খাদ্য, বস্ত্র ও বাসস্থান দিলেই হবে না, সুস্থ্য কর্মক্ষম মানুষ হিসেবে গড়ে তোলার জন্য প্রতিটি মানুষের জন্য পর্যাপ্ত দেশিয় সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সুস্থ বিনোদনের ব্যবস্থা রাখতে হবে।

কৃষক বিনোদন অনুষ্ঠানে মুক্তিযুদ্ধভিত্তিক নাটক, নারী-পুরুষ ও শিশু কিশোরদের অংশগ্রহণে বিভিন্ন গ্রামীণ খেলার আয়োজন করা হয়। উপস্থিত দর্শকরা খেলাগুলো উপভোগ করেন। পরে বিভিন্ন খেলায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। এরপর সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

করমজা ইউনিয়ন পরিষেদের চেয়ারম্যান হোসেন আলী বাগচীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী খান, সাঁথিয়া ও বেড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানরাসহ বেড়া ও সাঁথিয়ার স্থানীয় আওয়ামী নেতারা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীরা।

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়