ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

দেশ বাঁচাতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৭, ২৬ সেপ্টেম্বর ২০২৩  
দেশ বাঁচাতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, ‘আমরা এখন আর খালেদা জিয়ার মুক্তি চাই না। তাকে আমরা মুক্ত করবো। দেশ বাঁচাতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতেই হবে। দেশের সম্পদ মুক্ত করতে ও জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতেই আমাদের এই আন্দোলন।’ 

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে সরকার পতনের এক দফা দাবিতে দেশের দক্ষিণ-পশ্চিমালীয় জেলা ঝিনাইদহ থেকে খুলনা অভিমুখে বিএনপির রোডমার্চ যশোর অংশের পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। যশোর শহরের মুড়লী মোড়ে এই পথসভা অনুষ্ঠিত হয়। 

মির্জা আব্বাস বলেন, ‘এই সরকারের নেতারা দেশ থেকে ১ লাখ ৯ হাজার কোটি টাকা পাচার করেছে। এই সরকার দুই মাস পরে কর্মচারীদের বেতনও দিতে পারবে না। টাকা ছাপিয়ে ব্যাংক থেকে ধার নেওয়ার দিন শেষ। গভর্নর বলেছেন আর ধার দেবেন না।’ 

মির্জা আব্বাস বলেন, জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। এ অবস্থা থেকে দেশকে উদ্ধার করতে হবে। 

বিএনপির আন্দোলন হবে ডু আর ডাই বলে মন্তব্য করেছেন অনুষ্ঠানের বিশেষ অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘আমরা বাংলাদেশের মানুষকে মুক্ত করতে চাই। খালেদা জিয়াকে মুক্ত করতে চাই। জনগণ যদি মুক্ত হয় তাহলে খালেদা জিয়াও মুক্ত হবেন। 

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ‘আপনাদের সময় শেষ। জনগণ রাজপথে নেমেছে।’ 

যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সোহরাব হোসেন, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, যশোর জেলা বিএনপির সদস্য সচিব সৈয়দ সাবেরুল হক সাবু প্রমুখ। 

এর আগে সকালে ঝিনাইদহ থেকে শুরু হয় এই রোডমার্চ। এরপর মাগুরা-যশোর সড়কের শেখপাড়া মসজিদের সামনে একটি পথসভা অনুষ্ঠিত হয়। এ সময় মহাসড়কে প্রায় আধাঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পথসভায় মির্জা আব্বাসসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেন। বিএনপি নেতারা জানান, মাগুরার শালিখা উপজেলার আড়পাড়ায় আরও একটি পথসভা শেষে যশোরের বাঘারপাড়ার পুলেরহাট বাজারে পথসভা করেন নেতারা। এর পর যশোর শহরের মুড়লি ও অভয়নগরে পথসভা করে খুলনা অভিমুখী যায় রোডমার্চটি। 

রিটন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়