ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

আলীহাট ইউপি চেয়ারম্যানের দুর্নীতির বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৪, ২৮ সেপ্টেম্বর ২০২৩  
আলীহাট ইউপি চেয়ারম্যানের দুর্নীতির বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু

দিনাজপুরের হাকিমপুরে ৩নং আলীহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ানের বিরুদ্ধে চাল বিতরণে অনিয়ম ও ৪০ দিনের কর্মসূচিতে ভুয়া নাম দিয়ে টাকা উত্তোলনের অভিযোগসহ একাধিক অনিয়মের তদন্ত শুরু করেছে রংপুর অতিরিক্ত বিভাগীয় কমিশনার। উপজেলা পরিষদে এ সংক্রান্ত তথ্য সংগ্রহ করতে গেলে চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগকারী আবু মুসাসহ সাংবাদিকদের উপর হামলা চালায় তার অনুসারী  আসাদ, বাবু ও দিলদার মেম্বারসহ কয়েকজন। 

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার অমিত রায়ের অফিস কক্ষে রংপুর বিভাগীয় অতিরিক্ত কমিশনার আবু জাফরের নেতৃত্বে তদন্ত কার্যক্রম শুরু হয়। এ সময় অভিযোগকারীদের কাছ থেকে নানা অনিয়মের কথা শোনেন তিনি।

অভিযোগকারীরা বলেন, আবু সুফিয়ান চাল বিতরণে (ভিডাব্লিউ) অনলাইন আবেদনের জন্য জনপ্রতি ২০০ টাকা করে প্রায় ১ হাজার চারশ জনের কাছ থেকে টাকা নিয়েছে। এ ছাড়াও তিনি একজনের কার্ড দিয়ে অন্যজনের চাল আত্মসাৎ, বয়স বাড়িয়ে কার্ড করে দেওয়া, ৪০ দিনের কর্মসূচিতে ভুয়া নাম দিয়ে টাকা উত্তোলনসহ নানা অভিযোগ রয়েছে।  

অভিযোগ প্রসঙ্গে আবু সুফিয়ান বলেন, কাজ করতে গিয়ে কিছুটা ভুল হয়েছে। তবে সব অভিযোগ সত্য নয়। কার্ডের জন্য জনপ্রতি ২০০ টাকা নেওয়ার অভিযোগ মিথ্যা। 

রংপুর বিভাগীয় অতিরিক্ত কমিশনার আবু জাফর বলেন, আবু সুফিয়ানের বিরুদ্ধে নানা অনিয়মের তদন্ত শুরু হয়েছে। তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আজ কিছু ভুক্তভোগীর কাছ থেকে তথ্য সংগ্রহ করা হয়েছে। আরো তথ্য সংগ্রহ করা হবে।

 

মোসলেম//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়