ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ২৯ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১০:০১, ২৯ সেপ্টেম্বর ২০২৩
ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

লক্ষ্মীপুরের রামগঞ্জে ভুল চিকিৎসায় রিপা নামের ১৩ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাতে রামগঞ্জের কেয়ার হাসপাতালে এই ঘটনা ঘটে।

রিপা উপজেলার ইছাপুর ইউনিয়নের ছোন্দড়া গ্রামের মো. রিপনের মেয়ে। অভিযুক্ত চিকিৎসক রাসেল রামগঞ্জ এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টারের মেডিসিন বিশেষজ্ঞ।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে জ্বরের সমস্যা নিয়ে রিপাকে রামগঞ্জ এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসক রাসেলের কাছে নিয়ে যাওয়া হয়। পরে ডা. রাসেলের পরামর্শে শিশুটিকে পার্শ্ববর্তী কেয়ার হাসপাতাল ভর্তি করা হয়।

কেয়ার হাসপাতালের চিকিৎসকেরা ডা. রাসেলের দেওয়া চিকিৎসাপত্র অনুযায়ী ওষুধ প্রয়োগ করেন। একপর্যায়ে রিপাকে কৃমিনাশক ওষুধ খাওয়ালে তার নাকে-মুখ দিয়ে কৃমি বের হতে থাকে। এ সময় শিশুটি মারা যায়। দ্রুত তাকে পার্শ্ববর্তী আল ফারুক হাসপাতালে স্থানান্তর করে কেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ।

নিহতের বাবা রিপন বলেন, ডা. রাসেলের পরামর্শ ও চিকিৎসাপত্র অনুযায়ী মেয়েকে কেয়ার হাসপাতালে ভর্তি করি। পরে তার শ্বাসকষ্ট দেখা দিলে হাসপাতাল কর্তৃপক্ষ কৃমিনাশক ওষুধ খাওয়ায়। এতে রিপার নাক-মুখ দিয়ে কৃমি বের হয়ে সে মারা যায়। রিপার পুরো শরীর নীল হয়ে গেছে। চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের ভুল চিকিৎসায় আমার মেয়ে মারা গেছে।

এ বিষয়ে জানতে অভিযুক্ত চিকিৎসক আব্দুল্লাহ আল রাসেলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মন্তব্য পাওয়া যায়নি।

কেয়ার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. রাজু বলেন, ডা. রাসেলের ব্যবস্থাপত্রে ওই শিশুর চিকিৎসা চলছিল। ভুল চিকিৎসার জন্য তিনি দায়ী।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

লিটন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়