ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

শেরপুরের তিনআনী বাজার-বাগরাকসা-গৌরীপুর সড়কের বেহাল দশা, দুর্ভোগ

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ২৯ সেপ্টেম্বর ২০২৩  
শেরপুরের তিনআনী বাজার-বাগরাকসা-গৌরীপুর সড়কের বেহাল দশা, দুর্ভোগ

শেরপুর পৌর শহরের গুরুত্বপূর্ণ তিনআনী বাজার-বাগরাকসা-গৌরীপুর সড়ক। শহরের ৫টি প্রধান প্রবেশ মুখের মধ্যে এটি অন্যতম। চলতি বর্ষায় ও পানি নিষ্কাশনের সুষ্ঠু ব্যবস্থা না থাকায় এই সড়কটি এখন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। মাঝে মধ্যেই এই সড়কে ঘটছে দুর্ঘটনা। দুর্ভোগ লাঘবে তাই দুই পাশে প্রয়োজনীয় নালা নির্মাণসহ সড়কটি দ্রুত সংস্কার ও উন্নয়নের জন্য পৌর কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় বাসিন্দারা জানান, প্রতিদিনি এ সড়ক দিয়ে অন্তত ৫ হাজারের বেশি হালকা ও ভারী যানবাহন চলাচল করে। সড়কের দুই পাশে শেরপুর সরকারি কলেজ, শেরপুর উচ্চ বিদ্যালয়, জেলা সমবায় কর্মকর্তার কার্যালয়, কয়েকটি কোচিং সেন্টার, ঐতিহ্যবাহী মাইসাহেবা ও বাগরাকসা মসজিদ, কাজীবাড়ী ঈদগাহ মাঠসহ বিভিন্ন শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান এবং বাসাবাড়ি রয়েছে। কিন্তু দীর্ঘদিন ধরে সড়কটির উন্নয়ন কাজ না হওয়ায় এলাকাবাসী ও পথচারীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন এবং ঝুঁকি নিয়ে চলাচল করছেন।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা যায়, সড়কের অধিকাংশস্থানেই পিচ উঠে গিয়ে অসংখ্য ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টির পানিতে গর্তগুলোতে পানি জমে থাকায় চালকরা গর্তের আকার বুঝতে না পেরে খুবই ধীর গতিতে রাস্তা দিয়ে গাড়ি নিয়ে যাচ্ছেন। এছাড়াও ময়লার ড্রেনগুলো বর্জ্যে ভরে যাওয়ায় পানি চলাচল বন্ধ হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। 

স্থানীয় আব্দুর রহিম বলেন, আধাঘণ্টা বৃষ্টি হলে আর এই পথে চলার উপায় নেই। সামান্য বৃষ্টি হলেই সড়কে হাটু পানি হয়ে যায়। গর্তগুলোতে পানি জমে থাকে। সড়কে হাটতে গেলে শরীর ভিজে যায়। 

এই পথের অটোরিকশা চালক জয়ন্ত দে বলেন, আমি প্রতিদিন বাসস্টেন্ড থেকে কলেজমোড় পর্যন্ত ভাড়া মারি। এখন আর এই পথে যাই না। এখন বাসস্টেন্ড থেকে খোয়ারপাড় গাড়ি চালাই। ওই পথে আমার গাড়ি কয়েকবার নষ্ট হয়ে গেছে।

জানতে চাইলে শেরপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী দেওয়ান রেজাউল করিম বলেন, প্রকল্প অর্থায়নের অভাবে কাজ ধরতে দেরি হচ্ছে। তবে আগামী বছরের জানুয়ারি মাসের মধ্যেই কাজ শুরু হবে।

তারিকুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়