ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

বিদ্যালয়ের ১৯ ল্যাপটপ চুরি, ৩ মাস পর মামলা

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৯, ২৯ সেপ্টেম্বর ২০২৩  
বিদ্যালয়ের ১৯ ল্যাপটপ চুরি, ৩ মাস পর মামলা

বাগেরহাটের কচুয়ায় বিসি ভাষা মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের ১৯টি ল্যাপটপ চুরির ঘটনার ৩ মাস পর মামলা হয়েছে। গত সোমবার রাতে  বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভুপতি রঞ্জন রায় বাদী হয়ে কচুয়া থানায় মামলাটি করেন।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসিন হোসেন।

প্রধান শিক্ষক মামলার এজাহারে উল্লেখ করেন, গত ২৫ জুন রাতের কোনো এক সময় ভবনের ৮টি তালা ভেঙ্গে চোরেরা ল্যাবের ১৭টি এবং শিক্ষকদের ব্যবহৃত ২টিসহ মোট ১৯টি ল্যাপটপ নিয়ে যায়।

এদিকে, দায়িত্বে অবহেলা ও গুরুত্বপূর্ণ বিষয়টি এতোদিন গোপন রাখার অপরাধে বিসি ভাষা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি এসএম সাইফুল ইসলাম এবং প্রধান শিক্ষক ভুপতি রঞ্জন রায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতেজেলা প্রশাসকের কাছে সুপারিশ করেছেন জেলা শিক্ষা কর্মকর্তা এস. এম ছায়েদুর রহমান।

ছায়েদুর রহমান বলেন, চুরির বিষয়টি গোপন রেখে কর্তৃপক্ষকে না জানানোয় প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে  ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে। কর্তৃপক্ষ ঘটনাটিকে খুবই গুরুত্বের সঙ্গে দেখছে। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভুপতি রঞ্জন রায় বলেন, পরিচালনা পর্ষদের সভাপতি সাইফুল ইসলামের সিদ্ধান্ত অনুযায়ী নৈশ প্রহরী ও ল্যাব সহকারীর কাছ থেকে ল্যাপটপ চুরির ক্ষতিপূরণ নেওয়া হয়েছিল। 

বিষয়টি কেন গোপন রাখা হয়েছিল এমন প্রশ্নের কোনো উত্তর দিতে রাজি হননি প্রধান শিক্ষক।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাইফুল ইসলাম বলেন, আমি চুরির বিষয়টি গোপন রাখতে বলিনি। মামলা হয়েছে। মামলায় চুরির ঘটনা উদঘাটন হবে।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসিন হোসেন বলেন, ল্যাপটপ চুরির ঘটনায় মামলা হয়েছে। আমরা তদন্ত শুরু করেছি। আশাকরি চুরির ঘটনা উদঘাটন করতে পারব।

শহিদুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়