ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ফরিদপুরে পেঁয়াজের বাজারে অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ফরিদপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৫, ৩০ সেপ্টেম্বর ২০২৩  
ফরিদপুরে পেঁয়াজের বাজারে অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

সরকার নির্ধারিত মূল্যে দেশি পেঁয়াজ বিক্রি নিশ্চিত করতে ফরিদপুরের নগরকান্দা পেঁয়াজের বাজারে যৌথ অভিযান চালিয়েছে জেলা ভোক্তা অধিদপ্তর ও নগরকান্দা উপজেলা প্রশাসন। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে তিনটি প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) ফরিদপুরের নগরকান্দা উপজেলার রসুলপুরে কৃষক পর্যায়ে পেঁয়াজের বাজারে অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার মঈনুল হক এবং জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সূত্রে জানা গেছে, সরকার নির্ধারিত মূল্যে পেঁয়াজ ক্রয়-বিক্রয় না করা, ক্রয়-বিক্রয় রসিদ না থাকা এবং মূল্য তালিকা না থাকায় আহমদ এন্টারপ্রাইজকে ৫ হাজার, জাহাঙ্গীর ট্রেডার্সকে ২ হাজার ও সিরাজ মাতুব্বর ট্রেডার্সকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, ব্যবসায়ীরা কৃষকদের কাছ থেকে প্রতি মণ দেশি পেঁয়াজ কিনছেন ২২৫০ থেকে ২৪০০ টাকায়। যা কেজি প্রতি ৫৬ থেকে ৬০ টাকা।

তিনি আরও বলেন, সরকার নির্ধারিত মূল্যে পেঁয়াজ ক্রয়-বিক্রয় এবং ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ ও মূল্য তালিকা হালনাগাদ করার জন্য ব্যবসায়ীদের বিশেষভাবে নির্দেশনা দেওয়া হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

তামিম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়