ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

নিখোঁজ জেলের বিচ্ছিন্ন মাথা উদ্ধার, পাশে প্যান্ট ও বাঘের পায়ের ছাপ

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ১ অক্টোবর ২০২৩   আপডেট: ১৮:২০, ১ অক্টোবর ২০২৩
নিখোঁজ জেলের বিচ্ছিন্ন মাথা উদ্ধার, পাশে প্যান্ট ও বাঘের পায়ের ছাপ

শিপার হাওলাদার। ফাইল ফটো

সুন্দরবন থেকে শিপার হাওলাদার (২২) নামের এক জেলের বিচ্ছিন্ন মাথা ও পরনের প্যান্ট উদ্ধার করা হয়েছে। রোববার (১ অক্টোবর) সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের ধানসাগর স্টেশনের তুলাতলা বন থেকে ওই জেলের মাথা উদ্ধার করেন স্থানীয়রা।

তাদের ধারণা, বাঘ তাকে খেয়ে মাথা ফেলে রেখে চলে গেছে। এর আগে, গত বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে সুন্দরবনে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন শিপার। খবর পেয়ে শরণখোলা থানা পুলিশ ও বনরক্ষীরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শিপার হাওলাদার বাগেরহাটের শরণখোলা উপজেলার ধানসাগর ইউনিয়নের পশ্চিম রাজাপুর গ্রামের ফারুক হাওলাদারের ছেলে।

স্থানীয় ইউপি সদস্য মো. কামাল হোসেন তালুকদার বলেন, বুধবার সকালে শিপার একাই বনে মাছ ধরতে যান। দিনের মধ্যেই তার ফিরে আসার কথা ছিল। কিন্তু সারাদিন শেষেও ফিরে না আসলে পরিবারের লোকজন তাকে খোঁজাখুঁজি শুরু করেন। কিন্তু পাননি।

তিনি আরও বলেন, রোববার সকালে পরিবারের লোকজনসহ অর্ধশতাধিক গ্রামবাসী লাঠিসোঁটা নিয়ে বনে তল্লাশি শুরু করেন। সকাল ৮টার দিকে গহীন বনের তুলাতলা নামক স্থান থেকে শিপারের মাথা ও রক্তমাখা ক্ষতবিক্ষত প্যান্ট পাওয়া যায়। যেখান থেকে শিপারের প্যান্ট ও মাথা উদ্ধার করা হয়েছে তার আশপাশে বাঘের পায়ের অসংখ্য ছাপ দেখতে পান উদ্ধারকারীরা।

পূর্ব সুন্দরবনের ধানসাগর স্টেশন কর্মকর্তা (এসও) মো. রবিউল ইসলাম বলেন, তুলাতলা বন থেকে শিপার নামে এক যুবকের মাথা উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, বাঘের আক্রমণে তার মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, খবর পাওয়ার পর বন সংলগ্ন এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। ঘটনাস্থলে বনরক্ষীদের পাঠানো হয়েছে। স্থানীয় লোকজন বা কোনো জেলে যাতে অবৈধভাবে বনে প্রবেশ না করেন সে ব্যাপারে বনবিভাগ থেকে নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

শহিদুল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়