ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

কর্মবিরতিতে বাগেরহাটে শিক্ষা ক্যাডাররা

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ২ অক্টোবর ২০২৩  
কর্মবিরতিতে বাগেরহাটে শিক্ষা ক্যাডাররা

বাগেরহাটে ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, পদোন্নতি, পদসৃজন, স্কেল আপগ্রেডেশন ও আন্তঃক্যাডার বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি পালন করেছেন শিক্ষা ক্যাডাররা।

সোমবার (২ অক্টোবর) সকালে সরকারি পিসি কলেজের সামনে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি বাগেরহাট জেলা ইউনিটের উদ্যোগে এই কর্মবিরতি পালন করেন তারা।

কর্মবিরতিতে বক্তব্য দেন- বিসিএস সাধারণ শিক্ষা সমিতি বাগেরহাট জেলা ইউনিটের সভাপতি অধ্যাপক শেখ জিয়াউল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক মো. শাহ আলম ফরাজী, সরকারি পিসি কলেজের সহযোগী অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, সহকারী অধ্যাপক সাইফুর রহমান ফারুকী, আব্দুল গফফার, মো. আলিমুজ্জামান, মোল্লা রফিকুল ইসলাম, বিএম শফিকুল ইসলাম প্রমুখ।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি বাগেরহাটের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. শাহ আলম ফরাজী বলেন, বিসিএস সাধারণ শিক্ষা কম্পোজিশন ও ক্যাডার রুল-১৯৮০ অনুযায়ী প্রাথমিক থেকে উচ্চ শিক্ষা স্তরের শিক্ষা প্রদান, পরিচালণা, ব্যবস্থাপনা, পরিকল্পনা গবেষণা ও প্রশাসনিক কার্যক্রম পর্যন্ত শিক্ষা ক্যাডারের কার্যপরিধি ব্যাপৃত। প্রাথমিক থেকে উচ্চ শিক্ষা স্তর সংশ্লিষ্ট সব দপ্তরের নবম গ্রেডের ওপর সব পদে শিক্ষা ক্যাডার তফসিলভুক্ত। কিন্তু প্রাথমিক শিক্ষা অধিপ্তদরের ৫১২টি পদ শিক্ষা ক্যাডারের তফসিল বহির্ভূত করে নিয়োগবিধি চুড়ান্ত করা হয়েছে। এটি শিক্ষা ক্যাডারের অস্তিত্বের প্রতি আঘাত। যার ফলে সামগ্রিক শিক্ষা ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

শহিদুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়