ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সাতক্ষীরায় শিশুকে অপহরণের পর হত্যা: একজনের মৃত্যুদণ্ড 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ২ অক্টোবর ২০২৩  
সাতক্ষীরায় শিশুকে অপহরণের পর হত্যা: একজনের মৃত্যুদণ্ড 

সাতক্ষীরা সদর উপজেলার কুচপুকুর এলাকায় এক শিশুকে অপহরণের পর হত্যার দায়ে আশরাফুল ইসলাম নামের এক ব্যক্তির মৃত্যুদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। সোমবার (২ অক্টোবর) দুপুরে এ রায় ঘোষণা করেন বিচারক চাঁদ মোহাম্মদ আব্দুল আলিম আল রাজী। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আশরাফুল ইসলাম পলাতক আছে। সে সাতক্ষীরার তালা উপজেলার সুভাষিনী গ্রামের আব্দুল জলিলের ছেলে।

মামলার এজাহার থেকে জানা গেছে, সদর উপজেলার কুচপুকুর গ্রামের জিয়াউর রহমানের ছেলে রিয়াদ হোসেন কদমতলা কিন্ডারগার্টেনে তৃতীয় শ্রেণিতে পড়ত। জিয়াউর রহমানের বাড়িতে মাঝে মাঝে যেতো আশরাফুল ইসলাম। এক পর্যায়ে সে জিয়াউর রহমানের মেয়েকে বিয়ে করার প্রস্তাব দেয়। পারিবারিকভাবে প্রস্তাব প্রত্যাখ্যাত হলে আশরাফুল প্রতিশোধ নেওয়ার উপায় খুঁজতে থাকে। ২০১৩ সালের ১২ ডিসেম্বর রিয়াদকে বেড়াতে নিয়ে গিয়ে কুপিয়ে হত্যা করে সদর উপজেলার বলাডাঙ্গা ফুটবল মাঠে ফেলে যায় আশরাফুল। পরের দিন সকালে বলাডাঙ্গা ফুটবল মাঠ থেকে রিয়াদের মরদেহ উদ্ধার করে পুলিশ। সেদিন রাতে রিয়াদের বাবা জিয়াউর রহমান বাদী হয়ে আশরাফুল ইসলামকে আসামি করে সাতক্ষীরা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকেই আসামি পলাতক আছে।

তদন্ত শেষে সদর থানার এসআই হুমায়ুন কবির ২০১৬ সালের ১৪ জুলাই আশরাফুল ইসলামকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার ১৭ সাক্ষীর মধ্যে ১৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক এ রায় দিলেন। 

সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভেকেট আব্দুল লতিফ বলেছেন, শিশুকে অপহরণের পর হত্যার মামলায় আসামিকে মৃত্যুদণ্ড দেওয়ায় রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। 

শাহীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়